বাসস
  ০৫ এপ্রিল ২০২৪, ১৯:০৩

ফ্রেঞ্চ ওপেনে খেলা নিয়েও শঙ্কায় নাদাল

বার্সেলোনা, ৫ এপ্রিল ২০২৪ (বাসস) : শারীরিক সমস্যার কারণে মন্টে কার্লো মাস্টার্স টেনিস টুর্নামেন্ট থেকে নিজেকে সরিয়ে নিলেন স্পেনের রাফায়েল নাদাল। এতে আগামী মাসে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেনে তার খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।
গত জানুয়ারিতে কোমরের ইনজুরির কারনে অস্ট্রেলিয়ান  ওপেনে অংশ নেননি নাদাল। এটিপি ট্যুর মন্টে কার্লো মাস্টার্স দিয়ে কোর্টে ফেরার অপেক্ষায় ছিলেন তিনি। কিন্তু মন্টে কার্লো মাস্টার্স শুরুর আগেই না খেলার সিদ্বান্ত নিলেন নাদাল। 
সামাজিক যোগাযোগমাধ্যমে এক বার্তায়  ৩৭ বছর বয়সী নাদাল বলেন, ‘দুর্ভাগ্যজনকভাবে জানাতে হচ্ছে, মন্টে কার্লো মাস্টার্সে আমার খেলা হচ্ছেনা।। শরীর একদমই সায় দিচ্ছে না।’
ইনজুরির কারনে ২০২৩ সালের পুরো মৌসুমই কোর্টের বাইরে ছিলেন মন্টে কার্লোতে রেকর্ড ১১বারের চ্যাম্পিয়ন নাদাল। এ মৌসুমে শুধুমাত্র ব্রিসবেন ইন্টারন্যাশনাল টুর্নামেন্টে খেলেছেন তিনি। এই আসরের কোয়ার্টার ফাইনালে জর্ডান থম্পসনের কাছে হারা ম্যাচেই কোমরের ইনজুরিতে পড়েন নাদাল। 
ঐ ইনজুরির কারনে অস্ট্রেলিয়ান ওপেন, দোহা ওপেন এবং ইন্ডিয়ান ওয়েলস টুর্নামেন্টেও অংশ নেননি নাদাল। গেল মাসে লাস ভেগাসে কার্লোস আলকারাজের বিপক্ষে একটি প্রদর্শনী ম্যাচ খেলার সময় নতুন করে পিঠের সমস্যা অনুভব করেন তিনি। 
মন্টে কার্লোতে না খেলার বিষয়ে নাদাল আরও বলেন, ‘যদিও আমি কঠোর পরিশ্রম করি এবং খুবই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে খেলার জন্য প্রতিদিনই সেরাটা দেওয়ার চেষ্টাও করি, সত্যি বলতে আজ আমি খেলতে পারবো না।’
তিনি আরও বলেন, ‘এসব ইভেন্টে খেলতে না পারা আমার জন্য কত কঠিন, সেটি আপনারা বুঝতেও পারবেন না। আমি এখন যা করতে পারি তা’হল, পরিস্থিতিকে মেনে নিয়ে ভবিষ্যতের দিকে তাকিয়ে উন্নতির জন্য অপেক্ষা করা।’
মোনাকোয় ৭ থেকে ১৪ এপ্রিল অনুষ্ঠিত হবে মন্টে কার্লো মাস্টার্স। ২৬ মে থেকে শুরু হবে বছরের দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম ফ্রেঞ্চ ওপেন টুর্নামেন্ট।