বাসস
  ২১ মে ২০২৪, ১৬:১৭

প্যারিস অলিম্পিকে অস্ট্রেলিয়া দল থেকে ছিটকে গেলেন স্যাম কার

সিডনি, ২১ মে ২০২৪ (বাসস/এএফপি) : অস্ট্রেলিয়া নারী ফুটবল দলের তারকা স্ট্রাইকার স্যাম কার হাঁটুর গুরুতর ইনজুরির কারনে আসন্ন প্যারিস অলিম্পিকের দল থেকে ছিটকে গেছেন। এই একই কারনে চেলসির হয়ে তার এবারের মৌসুম বেশ ক্ষতিগ্রস্থ হয়েছে।
বিশ^ ফুটবলের অন্যতম বড় নাম অস্ট্রেলিয়ান এই অধিনায়ক জানুয়ারিতে চেলসির হয়ে অনুশীলনে ডান হাঁটুর লিগামেন্ট ইনজুরিতে পড়েন। গত মাসে তার বাবা জানিয়েছিলেন প্যারিসের জন্য হয়তোবা স্যাম কার ফিট হতে পারবেন না। কিন্তু গতকাল জাতীয় দলের কোচ টনি গুস্তাভসন অলিম্পিককে সামনে রেখে এডিলেডে চায়নার বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ২৩ সদস্যের নাম ঘোষনার আগে স্যাম কারের বাদ পড়া নিয়ে কোন আনুষ্ঠানিক নিশ্চয়তা দেয়া হয়নি। এ সময় টনি বলেছেন, ‘এ্যাটাকার এমি সায়ার ও ফরোয়ার্ড স্যাম কার দীর্ঘ ইনজুরির কারনে এখনো দলের বাইরে রয়েছে। উভয় এসিএল ইনজুরিতে ভুগছেন। কার ও সায়ার নিজেদের ক্লাবে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যেই থাকবেন। এ কারনে ২০২৪ প্যারিস অলিম্পিক গেমসে তাদের না পাবার সম্ভাবনাই বেশী।’
গত সপ্তাহে চেলসির টানা পঞ্চম এফএ উইমেন্স সুপার লিগের শিরোপা জয় উৎসবে কারও ছিলেন। অস্ট্রেলিয়ার অন্যতম সেরা এই স্ট্রাইকার এ পর্যন্ত জাতীয় দলের জার্সি গায়ে ১২৮ ম্যাচে ৬৯ গোল করেছেন। মার্চ মাসে একজন পুলিশ অফিসারের সাথে জড়িত একটি বিরোধের কারণে ব্রিটেনে তার বিরুদ্ধে "জাতিগতভাবে আগ্রাসী অপরাধের" অভিযোগ আনা হয়েছিল। ৩০ বছর বয়সী এই ফরোয়ার্ডের ২০২৫ সালের ফেব্রুয়ারিতে এ ব্যপারে শুনানীতে হাজির হতে হবে।
অলিম্পিকের আগে ৩১ মে ও ৩ জুন ঘরের মাঠে চায়নার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচে অংশ নিবে অস্ট্রেলিয়া।