বাসস
  ২৮ জুলাই ২০২৪, ১৯:৫২

বাংলাদেশ এ’ দলের সাথেই পাকিস্তান সফরে যেতে পারেন মুশফিক, মোমিনুল

ঢাকা, ২৮ জুলাই, ২০২৪(বাসস):  বাংলাদেশ  এ’ দলের সঙ্গেই পাকিস্তান সফরে  যেতে  পারেন  জাতীয় দলের দুই অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম ও মোমিনুল হক।  মূলত  পাকিস্তান সফরে  দুই টেস্ট  সিরিজের প্রস্তুতিটা ভালভাবে সেরে নিতেই   এ’ দলের সঙ্গে  কিছুটা আগেভাগেই  পাকিস্তান যেতে পারেন  জাতীয় দলের সবচেয়ে অভিজ্ঞ  এ দুই ব্যাটার। 
দৈবক্রমে  আগামী মাসে  দুটি চার দিনের এবং  তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ এ’ দল।  আগামী ৬ আগস্ট পাকিস্তানের উদ্দেশ্যে রওনা হওয়া  এ’ দলের সঙ্গে  জাতীয় দলের আরো কয়েকজন খেলোয়াড় যাচ্ছেন। 
রাওয়ালপিন্ডিতে  ২১ আগস্ট শুরু হতে যাওয়া প্রথম  খেলতে আগামী ৬ আগস্ট  দেশ ছাড়বে বাংলাদেশ জাতীয় দল।  সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে  করাচিতে ৩০ আগস্ট।
 টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটার  মুশফিক ও মোমিনুল।  এরমধ্যে মোমিনুল শুধুমাত্র টেস্ট ক্রিকেট খেলছেন। আর মুশফিক  আন্তর্জাতিক টি-টোয়েন্টি ছাড়ার পর কেবলমাত্র  টেস্ট  ও ওয়ানডে খেলছেন। 
 বেশ কিছুদিন যাবত বাংলাদেশ দল টি-টোয়েন্টি নিয়ে ব্যস্ত থাকায়  এ দুই ব্যাটার  বেশ কিছুদিন  যাবত ক্রিকেট থেকে দূরে ছিলেন।  মূলত এ কারণেই  তাদেরকে  বাংলাদেশ এ’ দলের সঙ্গে পাকিস্তান পাঠানো হচ্ছে, যাতে  টেস্ট  সিরিজের জন্য তারা নিজেদের ভালভাবে প্রস্তুত করতে পারে।