বাসস
  ০৮ আগস্ট ২০২৪, ২০:৫১

মেসির বাড়ি ভাঙ্গলো বিক্ষোভকারীরা

ঢাকা, ৮ আগস্ট ২০২৪ (বাসস) : আর্জেন্টিনার তারকা ফুটবলার লিওনেল মেসির  স্পেনের ইভিজা দ্বীপে মনোরম ও সৌন্দর্যময় বাড়ি ভেঙে দিয়েছে এক দল বিক্ষোভকারী।  
পরিবেশ বিপর্যয় রোধে মেসির বাড়ি ভাঙা হয়েছে বলে জানান নিজেদের ক্লাইমেট চেঞ্জ এক্টিভিস্ট সংগঠন বলে দাবি করা বিক্ষোভকারীরা।
বিক্ষোভকারীদের দাবি, বেআইনিভাবে বাড়িটি নির্মাণ করেছেন মেসি। যা জলবায়ু পরিবর্তনে প্রভাব ফেলছে।  জলবায়ু পরিবর্তন রোধে স্পেন সরকারের কাছ থেকে  কার্যকর উদ্যোগ প্রত্যাশা   তাদের। 
বাড়িটি ভেঙে ফেলার পর ব্যানার নিয়ে ইংরেজি ভাষায় স্লোগান দেন বিক্ষোভকারীরা।  ব্যানারে লেখা ছিলো- পৃথিবীকে সাহায্য করুন, ধনীদের বিতাড়িত করতে হবে। পুলিশকে বাদ দিতে হবে।
এমন ঘটনার পর সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে বিবৃতি দিয়েছেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট হাভিয়ের মিলেই। তিনি লিখেন, ‘স্পেনে কমিউনিস্টরা জলবায়ু পরিবর্তনের অবসান ঘটিয়ে ধনীদের হত্যা করতে মেসির বাড়ি ভেঙে ফেলেছে। বিভ্রান্তিকর এমন ঘটনার জন্য মেসি পরিবারের সাথে একাত্মতা প্রকাশ করছি আমি।’
১ কোটি ২০ লাখ ডলার খরচ করে স্পেনের ইভিজা দ্বীপে বাড়িটি নির্মাণ করেছিলেন মেসি। ২০২২ সালে বার্সেলোনা ছাড়ার পর থেকে ঐ বাড়িতে থাকেন না মেসি। অবকাশ যাপনের জন্য মাঝে মাঝে ঐ বাড়িতে যেতেন আর্জেন্টাইন তারকা।