বাসস
  ০৯ আগস্ট ২০২৪, ১৪:৫৩

জর্জি-বাভুমার হাফ-সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকার সংগ্রহ ৮ উইকেটে ৩৪৪ রান

পোর্ট অব স্পেন, ৯ আগস্ট ২০২৪ (বাসস) : দুই ব্যাটার টনি ডি জর্জি ও তেম্বা বাভুমার জোড়া হাফ-সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিন শেষে ১১৩ ওভারে ৮ উইকেটে ৩৪৪ রান করেছে দক্ষিণ আফ্রিকা। জর্জি ৭৮ ও অধিনায়ক বাভুমা ৮৬ রান করেন।
পোর্ট অব স্পেনে বৃষ্টি বিঘিœত প্রথম দিন মাত্র ১৫ ওভার খেলা হয়েছিলো। টস জিতে প্রথমে ব্যাট করে দিন শেষে ১ উইকেটে ৪৫ রান করেছিলো দক্ষিণ আফ্রিকা। ওপেনার আইডেন মার্করাম ৯ রানে আউট হলেও, জর্জি ৩২ ও ট্রিস্টান স্টাবস ২ রানে অপরাজিত ছিলেন।
গতকাল দ্বিতীয় দিন প্রথম ব্যাটার হিসেবে ২০ রানে আউট হন স্টাবস। তৃতীয় উইকেটে বাভুমাকে নিয়ে ৫১ রানের জুটি গড়েন জর্জি। টেস্ট ক্যারিয়ারের দ্বিতীয় হাফ-সেঞ্চুরি তুলে ৭৮ রানে থামেন ১৪৫ বল খেলে ৭টি চার ও ২টি ছক্কা মারা জর্জি।
জর্জি ফেরার পর ডেভিড বেডিংহামের সাথে ৫০ ও উইকেটরক্ষক রায়ান রিকেল্টনকে নিয়ে ৫৭ রানের জুটি গড়েন বাভুমা। বেডিংহাম ২৯ ও রিকেল্টন ১৯ রানে বিদায় নিলেও সেঞ্চুরির পথে ছিলেন বাভুমা। কিন্তু ব্যক্তিগত ৮৬ রানে ওয়েস্ট ইন্ডিজের জেইডেন সিলেসের শিকার হন বাভুমা। ২১তম হাফ-সেঞ্চুরির ইনিংসে ১৮২ বল খেলে ৭টি চার ও ১টি ছক্কা মারেন বাভুমা।
দলীয় ২৭১ রানে বাভুমা ফেরার পর দক্ষিণ আফ্রিকার রানের চাকা সচল রাখেন দুই লোয়ার অর্ডার ব্যাটার কাইল ভেরেনি ও ওয়াইন মুল্ডার। সপ্তম উইকেটে ৫৭ রান যোগ করেন দু’জনে।
৫টি চারে ভেরেনি ৩৯ রানে থামলেও, কাগিসো রাবাদাকে নিয়ে দিনের খেলা শেষ করেন মুল্ডার। রাবাদা ১২ ও মুল্ডার ৩৭ রানে অপরাজিত আছেন। ওয়েস্ট ইন্ডিজের জোমেল ওয়ারিকান ৩টি, কেমার রোচ ও সিলেস ২টি করে উইকেট নেন।