বাসস
  ১০ আগস্ট ২০২৪, ১৮:৪৫

বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে ম্যাচ পরিচালনা করবেন যারা

করাচি, ১০ আগস্ট ২০২৪ (বাসস/ওয়েবসাইট) : সফরকারী বাংলাদেশ ক্রিকেট দলের  আসন্ন দুই টেস্ট সিরিজে ম্যাচ পরিচালনাকারীদের  তালিকা  প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড(পিসিবি)।  রাওয়ালপিন্ডিতে আগামী ২১ আগস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে।
বাংলাদেশ ও পাকিস্তান টেস্ট সিরিজে দায়িত্ব পালন করবেন আইসিসি এলিট প্যানেলের তিনজন ও আইসিসি ইন্টারন্যাশনাল প্যানেলের দু’জন আম্পায়ার।
আসন্ন সিরিজে ম্যাচ অফিসিয়ালসদের প্রধান হিসেবে থাকবেন শ্রীলংকার রঞ্জন মাদুগালে। সদ্য শেষ হওয়া শ্রীলংকা-ভারত ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে অনন্য এক নজির গড়েছেন মাদুগালে। তৃতীয় ওয়ানডেতে বিশে^র প্রথম ম্যাচ রেফারি হিসেবে ৪০০ ওয়ানডে ম্যাচ পরিচালনার কীর্তি গড়েন তিনি।
রাওয়ালপিন্ডিতে ২১ আগস্ট শুরু হওয়া সিরিজের প্রথম টেস্টে অন-ফিল্ড আম্পায়ার হিসেবে থাকবেন ইংল্যান্ডের রিচার্ড কেটেলবোরো ও দক্ষিণ আফ্রিকার  আদ্রিয়ান হোল্ডস্টোক। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পালন করবেন ইংল্যান্ডের মাইকেল গফ। চতুর্থ আম্পায়ার থাকবেন পাকিস্তানের রশিদ রিয়াজ।
৩০ আগস্ট থেকে করাচিতে শুরু হওয়া দ্বিতীয় ও শেষ টেস্টে অন-ফিল্ড আম্পায়ারের দায়িত্ব পালন করবেন গফ এবং হোল্ডস্টক। তৃতীয় আম্পায়ারের দায়িত্ব পেয়েছেন কেটলবোরো। ম্যাচে চতুর্থ আম্পায়ার থাকবেন পাকিস্তানের আসিফ ইয়াকুব।
সিরিজটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।  টেস্ট চ্যাম্পিয়নশিপের ২০২৩-২৫ সালের চক্রে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২ জয় ও ৩ হারে ৩৬ দশমিক ৬৬ শতাংশ পয়েন্ট নিয়ে নয় দলের টেবিলে পঞ্চমস্থানে আছে পাকিস্তান। ৪ ম্যাচে ১ জয় ও ৩ হারে ২৫ শতাংশ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে আছে বাংলাদেশ। শীর্ষ দু’টি স্থানে আছে ভারত ও অস্ট্রেলিয়া।