বাসস
  ১০ আগস্ট ২০২৪, ১৮:৫২
আপডেট : ১০ আগস্ট ২০২৪, ২১:০০

ইংল্যান্ডে নিরাপত্তা নিয়ে চিন্তিত শ্রীলংকা

কলম্বো, ১০ আগস্ট ২০২৪ (বাসস) : বিভিন্ন শহরে অভিবাসী বিরোধী দাঙ্গার কারনে যুক্তরাজ্যে চলমান সহিংসতায় নিজেদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে শ্রীলংকা ক্রিকেট (এসএলসি)। তবে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে এসএলসি এবং খেলোয়াড়দের আশ্বস্ত করেছে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।
টেস্ট সিরিজকে সামনে রেখে বর্তমানে ইংল্যান্ডের মাটিতে প্রস্তুতিতে থাকা খেলোয়াড়রা নিজেদের উদ্বেগের কথা জানিয়েছেন। বিশেষ করে এই সফরে খেলোয়াড়দের নিয়ে  কোন নিরাপত্তা পরিকল্পনা না থাকায় তাদের এ উদ্বেগ।
বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করছে শ্রীলংকা দলের নয় জন। এরমধ্যে সাতজন খেলোয়াড় এবং দু’জন সাপোর্ট স্টাফ সদস্য রয়েছে। লন্ডনের কাছাকাছি একটি ভেন্যুতে রয়েছে তারা। সেখানে তাদের জন্য নিরাপত্তা ব্যবস্থা করার জন্য এসএলসিকে অনুরোধ করেছে খেলোয়াড়রা ও স্টাফরা।
এ বিষয়ে দলের পক্ষে একজন ক্রিকেটার ইএসপিএনক্রিকইনফোকে বলেন, ‘আমরা যেখানে আছি তার আশেপাশে এই মুহূর্তে কোন সমস্যা নেই। তারপরও অনেকের মনে সংশয় রয়েছে। কারণ আমরা ডিনারে  যেতে পারবো কি-না বা বাইরে যেতে ইচ্ছা করলেই কোন সমস্যা ছাড়া যেতে পারবো কিনা তা নিয়ে শঙ্কা রয়েছে। আমরা বেশিরভাগ সময়ই হোটেলে থাকি। কেউ শুধুশুধু সমস্যায় পড়তে চায় না। পুরো দল না আসা পর্যন্ত আমাদের জন্য নিরাপত্তার ব্যবস্থা করার কথা বোর্ডকে জানিয়েছি। এখনও বোর্ড আমাদেরকে কিছু জানায়নি।’
তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য শ্রীলংকার সব খেলোয়াড়েরই আগামীকাল ইংল্যান্ডে পৌঁছানোর কথা রয়েছে। এরমধ্যে নিরাপত্তা ব্যবস্থা কার্যকর করবে ইসিবি।
শ্রীলংকায় থাকা দলের টিম ম্যানেজার মাহিন্দা হালানগোদা ইএসপিএনক্রিকইনফোকে জানিয়েছেন, ম্যানচেস্টারের ঘটনা সংবাদে দেখার পরে ইসিবির কাছে উদ্বেগ প্রকাশ করেছেন। ম্যানচেস্টারে ২১শে আগস্ট থেকে প্রথম টেস্ট খেলবে শ্রীলংকা।
হালানগোদা বলেন, ‘আমি নিরাপত্তার বিষয়টি তাদেরকে জানিয়েছি। খুব দ্রুতই সাড়া দিয়েছে ইসিবি এবং আমাদের জন্য নিরাপত্তা ব্যবস্থা করেছে তারা। আমরা তাদের সাথে সফরের নিরাপত্তা নিয়ে যোগাযোগ রাখবো।’
২৯ আগস্ট থেকে লর্ডসে দ্বিতীয় টেস্ট এবং ৬ সেপ্টেম্বর থেকে ওভালে শুরু হবে সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট।