বাসস
  ১২ আগস্ট ২০২৪, ২০:২৯

তাসমানিয়ার কাছে ৫ উইকেটে হার এইচপি’র

ঢাকা, ১২ আগস্ট, ২০২৪ (বাসস):  অস্ট্রেলিয়া সফরে নিজেদের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আজ হেরে গেছে  বাংলাদেশ হাই পারফরমেন্স (এইচপি)। টপ এন্ড  সিরিজে ডারউইনে অনুষ্ঠিত ম্যাচে স্থানীয় তাসমানিয়া টাইগার্সের কাছে ৫ উইকেটে পরাজিত হয়েছে এইচপি।  
 আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬৫ রান করে এইচপি।  দু’টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে  ২৯ বলে দলের পক্ষে সের্বাচ্চ ৩৯ রান করেন  পারভেজ হোসেন ইমন। 
দুই বাউন্ডারি ও তিন ওভার বাউন্ডারিতে ২৩ বলে ৩৮ রান করেন ওপেনার জিশান আলম।  আরেক ওপেনার তানজিদ হাসান ধীর গতিতে  ২৯ বলে করেন ২৮ রান। 
 প্রথম ম্যাচে মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে ৭৭ রানে জয় পাওয়া ম্যাচে  ম্যাচে এইচপির হয়ে  ইমন করেছিলেন ৪৮ বলে ৬৯ রান।  আজকেও তিনি ভাল করেছেন। তবে অন্য ব্যাটাররা তাকে যথার্থ সঙ্গ দিতে ব্যর্থ হয়েছেন।  এ ছাড়া অধিনায়ক আকবর আলী  ২০ রান করলেও তার স্ট্রাইক রেট ভাল ছিলনা। 
 জবাবে খেলতে নেমে  অস্টম ওভারে ৫১ রান ৩ উইকেট হারিয়ে ফেলে তাসমানিয়া টাইগার্স। তবে শেষ পর্যন্ত  ৫ উইকেট হারিয়ে ১৯ দশমিক ৩ ওভারে ১৬৭ রান তুলে জয় নিশ্চিত করে তাসমানিয়া। 
 চার বাউন্ডারি ও তিন ওভার বাউন্ডারিতে ৩৭ বলে অপরাজিত ৭১ রানের ইনিংস খেলে দলে জয়ে গুরুত্বপুর্ন অবদান রাখেন জ্যাক ডোরান। এ চাড়া  ওপেনার  নিক ডেভিস করেন ২৩ বলে ৩০ রান। 
ঊাংলাদেশের পক্ষে  বাঁ-হামি স্পিনার  রকিবুল হাসান ২৫ রানে ২ উইকেট শিকার করেন।