বাসস
  ১৩ আগস্ট ২০২৪, ১৫:২৯

পিএফএ বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় পালমার, সাকা

লন্ডন, ১৩ আগস্ট ২০২৪ (বাসস) : ২০২৩-২৪ মৌসুমের পিএফএ বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের সংক্ষিপ্ত তালিকায় মনোনয়ন পেয়েছেন চেলসির কোল পালমার, আর্সেনালের বুকায়ো সাকা ও ম্যানচেস্টার ইউনাইটেডের কোবি মেইনু ও আলেহান্দ্রো গারাঞ্চো।
এছাড়াও ছয়জনের এই তালিকায় আরো জায়গা করে নিয়েছেন ব্রাইটন ফরোয়ার্ড হুয়াও পেড্রো, ক্রিস্টাল প্যালেস থেকে এবারের গ্রীষ্মে ৫০ মিলিয়ন পাউন্ডে বায়ার্ন মিউনিখে যোগ দেয়া মাইকেল ওলিসে।
২২ বছর বয়সী পালমার চেলসির হয়ে প্রথম মৌসুমে ২২ গোল করা ছাড়াও ১১টি এ্যাসিস্ট করেছেন। ম্যানচেস্টার সিটির সাবেক এই ফরোয়ার্ড প্রিমিয়ার লিগে অন্য যেকোন খেলোয়াড়ের তুলনায় সবচেয়ে বেশী গোলের ক্ষেত্রে অবদান রেখেছেন।
আর্সেনাল উইঙ্গার ২২ বছর বয়সী সাকা গত বছর এই পুরস্কার জয় করেছিলেন। গানার্সদের জার্সি গায়ে ১৬ গোল ও নয়টি এ্যাসিস্টের জন্য আবারো এই পুরস্কার ধরে রাখার ক্ষেত্রে অনেকটাই এগিয়ে রয়েছেন তিনি। প্রিমিয়ার লিগে তার দল আর্সেনাল সিটির পর দ্বিতীয় স্থানে থেকে  মৌসুম শেষ করেছে।
এদিকে মেইনু ও গারাঞ্চো ইউনাইটেডকে এফএ কাপের ফাইনালে সিটিকে পরাজিত করার ক্ষেত্রে সমানভাবে অবদান রেখেছেন। ১৯ বছর বয়সী মেইনু পুরো মৌসুমেই নজড় কেড়েছেন। অন্যদিকে ২০ বছর বয়সী গারাঞ্চো সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ১০ গোল করেছেন।
ব্রাইটনের জার্সি গায়ে প্রথম মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় হুয়াও পেড্রো ২০ গোল করেছেন। প্যালেসের হয়ে মাত্র ১৯ ম্যাচে ওলিসে ১০ গোল ও ছয় এ্যাসিস্ট করেছেন।
নারী বিভাগে পিএফএ বর্ষসেরা তরুণ খেলোয়াড়ের জন্য মনোনীত হয়েছে চেলসির দুই খেলোয়াড় লরেন জেমস ও এ্যাগি বিভার-জোনস এবং ম্যানচেস্টার ইউনাইটেডের মায়া লি টিসিয়ার।
গত মৌসুমে টটেনহ্যামে ধারে খেলতে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার গ্রেস ক্লিনটন ও ম্যানচেস্টার সিটি জুটি খাইরা কিটিং ও জেস পার্কও এই তালিকায় জায়গা পেয়েছেন।
আগামী ২০ আগস্ট ম্যানচেস্টার ওপেরা হাউজে বর্ণাঢ্য আয়োজনে পিএফএ এ্যাওয়ার্ড প্রদান করা হবে।