বাসস
  ১৩ আগস্ট ২০২৪, ২১:৩৯

ব্যাটিং ব্যর্থতায় প্রথম দিনই অলআউট বাংলাদেশ ‘এ’

ঢাকা, ১৩ আগস্ট ২০২৪ (বাসস) : ব্যাটিং ব্যর্থতায় পাকিস্তান শাহিনসের (পাকিস্তান ‘এ’) বিপক্ষে প্রথম চারদিনের ম্যাচের প্রথম দিনই ১২২ রানে অলআউট হয়েছে সফরকারী বাংলাদেশ ‘এ’। জবাবে দিন শেষে ২ ওভারে বিনা উইকেটে ২ রান তুলেছে পাকিস্তান শাহিনস। বৃষ্টির কারনে প্রথম দিন খেলা হয় মাত্র ৪৬ দশমিক ৩ ওভার।
বৃষ্টির কারণে টস হতে তিন ঘন্টা বিলম্ব হয়। পরবর্তীতে খেলা শুরু হলে টস জিতে প্রথমে ব্যাট করতে নামা বাংলাদেশের দলীয় ৬ রানে উদ্বোধনী জুটি ভাঙে। শূন্য হাতে ফিরেন জাকির হাসান। তিন নম্বরে নেমে ৭ রানে বিদায় নেন এনামুল হক বিজয়।
মিডল অর্ডারে দুই অভিজ্ঞ ব্যাটার মোমিনুল হক ও মুশফিক রহিম দ্রুত ফিরলে বিপদে পড়ে বাংলাদেশ। মোমিনুল ১১ ও মুশফিক ১৪ রান করেন। টেস্ট সিরিজের প্রস্তুতির জন্যই বাংলাদেশ ‘এ’ দলের হয়ে খেলছেন মোমিনুল ও মুশফিক।  
মোমিনুল-মুশফিক ফেরার পর জোড়া শূন্যতে ফিরেন শাহাদাত হোসেন ও নাইম হাসান। এরমাঝে এক প্রান্ত আগলে লড়াই করেছেন ওপেনার মাহমুদুল হাসান জয়। হাফ-সেঞ্চুরি তুলে ৬৫ রানে আউট হন তিনি। ১১৬ বল খেলে ৯টি চার মারেন জয়।
স্বীকৃত ব্যাটারদের মত লোয়ার-অর্ডারেও কোন ব্যাটার বড় ইনিংস খেলতে না পারলে ৪৪ দশমিক ৩ ওভারে ১২২ রানে শেষ হয় বাংলাদেশ ‘এ’ দলের ইনিংস।
পাকিস্তান শাহিনসের জাতীয় দলের দুই পেসার নাসিম শাহ ২৪ ও মির হামজা ৩৩ রানে ৩টি করে উইকেট নেন। মোহাম্মদ রমিজ জুনিয়র ২ উইকেট নেন।
জবাবে ব্যাট করতে নেমে ২ ওভারে বিনা উইকেটে ২ রান তুলেছে পাকিস্তান শাহিনস। ২ রানে অপরাজিত আছেন ওপেনার সাইম আইয়ুব।