বাসস
  ১৪ আগস্ট ২০২৪, ১৮:৩৯

অস্ট্রেলিয়ায় টানা দ্বিতীয় হার এইচপি’র

ঢাকা, ১৪ আগস্ট ২০২৪ (বাসস) : অস্ট্রেলিয়া সফরে নয় দলের টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজে টানা দ্বিতীয় ম্যাচ হারলো বিসিবি হাইপারফরমেন্স দল (এইচপি)। আজ অ্যাডিলেড স্ট্রাইকার্সের কাছে ৮ উইকেটে হেরেছে এইচপি দল। এর আগে নিজেদের প্রথম ম্যাচে মেলবোর্ন রেনেগেডসের বিপক্ষে জিতলেও দ্বিতীয়টিতে তাসমানিয়া টাইগার্সের কাছে ৫ উইকেটে হেরেছিলো এইচপি দল।
ডারউইনে অ্যাডিলেডের বিপক্ষে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে পাওয়ার প্লেতে ৩১ রানে ৩ উইকেট হারায় এইচপি দল। এসময় ওপেনার তানজিদ হাসান ১, পারভেজ হোসেন ইমন ৮ ও আফিফ হোসেন ২ রানে আউট হন।         
ভালো শুরু করেও ২৬ রানে থামেন ওপেনার জিশান আলম। ১০ম ওভারে দলীয় ৫২ রানে জিশান ফেরার পর জুটি বাঁধেন অধিনায়ক আকবার আলি ও শামিম হোসেন। ৩৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন তারা।
১টি চার ও ২টি ছক্কায় ৩৬ রান করে আকবর ফিরলেও, ইনিংসের শেষ ওভার পর্যন্ত ছিলেন শামীম। ৩টি চার ও ১টি ছক্কায় শামীমের সাজানো ৩২ বলে ৪২ রান ও শেষ দিকে মাহফুজুর রহমান রাব্বির ৩টি চারে ৭ বলে ১৬ রানের কল্যাণে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৭ রানের পুঁজি পায় এইচপি দল। অ্যাডিলেডের টিম ওকলি ও হ্যারি মানেনতি ৩টি করে উইকেট নেন।
১৪৮ রানের জবাবে খেলতে নেমে ওপেনার জ্যাক উইন্টারের ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ১৪ বল বাকী রেখে জয়ের স্বাদ পায় অ্যাডিলেড। উইন্টার ১০টি চার ও ৩টি ছক্কায় ৫৪ বলে অপরাজিত ৮২ রান করেন। এইচপির রিপন মন্ডল ও আবু হায়দার ১টি করে উইকেট নেন।