বাসস
  ১৬ আগস্ট ২০২৪, ২০:২৮

বৃষ্টি শঙ্কায় রাওয়ালপিন্ডি টেস্ট

ঢাকা, ১৬ আগস্ট ২০২৪ (বাসস/ওয়েবসাইট) : আগামী ২১ আগস্ট থেকে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ ও পাকিস্তান। তবে ঐ টেস্টের পুরো পাঁচ দিন খেলা নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। দেশটির আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ম্যাচের পাঁচ দিনই প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে পুরো টেস্টই পন্ড হয়ে যেতে পারে।
এছাড়া সিরিজের প্রথম টেস্টকে সামনে রেখে প্রতিকূল আবহাওয়ার কারণে রাওয়ালপিন্ডির স্টেডিয়ামে মাঠের কাজেও নামতে পারছে না মাঠকর্মীরা। উইকেট, উইকেটের চারপাশ ও মাঠের কাজ পুরোপুরিভাবে এখনও শেষ করতে পারেনি তারা। তাই মাঠ খেলার অনুপযোগী হলেও, টেস্ট পন্ড হবার সম্ভাবনা রয়েছে।
প্রথম টেস্টের ভেন্যু রাওয়ালপিন্ডিতে এখনও যায়নি বাংলাদেশ দল। বর্তমানে লাহোরে আছে টাইগাররা। প্রথম টেস্টের জন্য নিজেদের প্রস্তুতি সাড়তে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামকে বেছে নিয়েছে তারা। ১৪ থেকে ১৬ আগস্ট পর্যন্ত লাহোরে অনুশীলন করেছে বাংলাদেশ দল । আগামীকাল রাওয়ালপিন্ডির উদ্দেশ্যে রওনা হবার কথা রয়েছে টাইগারদের।
এখন পর্যন্ত ১৩টি টেস্টে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। এরমধ্যে ১২টিতে জিতেছে পাকিস্তান। ১টি টেস্ট ড্র হয়। ২০১৫ সালে খুলনা টেস্ট ড্র হয়েছিলো। ২০২১ সালে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলো বাংলাদেশ।