বাসস
  ১৬ আগস্ট ২০২৪, ২০:৩৩

ড্র হলো বাংলাদেশ-পাকিস্তান শাহিনসের চারদিনের ম্যাচ

ঢাকা, ১৬ আগস্ট, ২০২৪ (বাসস) : ড্র হলো বাংলাদেশ-পাকিস্তান শাহিনসের (পাকিস্তান ‘এ’)  মধ্যকার প্রথম চারদিনের ম্যাচটি। বৃষ্টির কারনে তৃতীয় দিন গড়ায়নি একটি বলও।
প্রথম দু’দিনের খেলা শেষে সফরকারী বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে ৬ উইকেট হাতে নিয়ে ২৪৫ রানে এগিয়ে ছিলো পাকিস্তান শাহিনস।
প্রথম ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের ১২২ রানের জবাবে দ্বিতীয় দিন শেষে ৯০ ওভারে ৪ উইকেটে ৩৬৭ রান করে  পাকিস্তান শাহিনস।
আজ ম্যাচের চতুর্থ ও শেষ দিন ঐ স্কোরেই ইনিংস ঘোষনা করে পাকিস্তান শাহিনস।
পাকিস্তানের পক্ষে উমর আমিন ১৭৭, সৌউদ শাকিল ৭৬, মোহাম্মদ হুরাইরা ৩৯ রান করেন। সাদ খান ৩১ ও কামরান গুলাম ২০ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ ‘এ’ দলের হাসান মুরাদ ৪৯ রানে ২টি এবং তানজিম হাসান ও নাইম হাসান ১টি করে উইকেট নেন।
আজ, চতুর্থ দিনের শুরু থেকে বৃষ্টি অব্যাহত থাকে ।  বেশ কিছু সময় বৃষ্টিতে  ভেস্তে যাবার পর অবশেষে নিজেদের ইনিংস শুরু করতে পারে বাংলাদেশ ‘এ’। প্রথম ইনিংস থেকে ২৪৫ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ৩৯ দশমিক ২ ওভারে ৫ উইকেটে বাংলাদেশ ১৫৩ রান করার পর ম্যাচটি ড্র হয়।
এই ইনিংসে দলের পক্ষে নাইম হাসান ৫৫, জাকির হাসান ৩৩, শাহাদাত হোসেন ১৪, তানজিম হাসান সাকিব অপরাজিত ১১ রান করেন। এছাড়া এনামুল হক ৪ ও মোমিনুল হক ৮ রান করেন। এই ইনিংসে ব্যাট করেননি জাতীয় দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।
পাকিস্তানের বিপক্ষে টেস্টকে সামনে রেখে প্রস্তুতির জন্য বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এ ম্যাচে খেলেন  মোমিনুল ও মুশফিক। প্রথম ইনিংসে মোমিনুল ১১ ও মুশফিক ১৪ রান করেছিলেন। প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৬৫ রান করেছিলেন ওপেনার মাহমুদুল হাসান জয়।  
আগামী ২০ আগস্ট থেকে পাকিস্তান শাহিনসের বিপক্ষে দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচ খেলতে নামবে বাংলাদেশ ‘এ’ দল। আর ২১ আগস্ট থেকে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। প্রথম টেস্টের আগেই জাতীয় দলের সাথে যুক্ত হবেন মোমিনুল ও মুশফিক।