বাসস
  ১৭ আগস্ট ২০২৪, ১৯:৫৯

পার্থ স্করচার্সকে হারিয়ে সেমিফাইনালে বিসিবি এইচপি

ঢাকা, ১৭ আগস্ট ২০২৪ (বাসস) : মাহফুজুর রহমান রাব্বির ঝড়ো ব্যাটিংয়ে টপ এন্ড টি-টোয়েন্টি সিরিজের সেমিফাইনালে উঠলো বাংলাদেশ হাই হাইপারফরমেন্স (এইচপি) দল। আজ লিগ পর্বে নিজেদের ষষ্ঠ ও শেষ ম্যাচে এইচপি দল ৩ উইকেটে হারিয়েছে পার্থ স্করচার্সকে। এর ফলে ৬ ম্যাচে সমান ৩টি করে জয় ও হারে ৬ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থাকার সুবাদে টেবিলের তৃতীয়স্থানে থেকে সেমির টিকিট পেল এইচপি দল।
ডারউইনে টস জিতে পার্থ স্করচার্সকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় এইচপি দল। তৃতীয় ওভারে এইচপিকে প্রথম সাফল্য এনে দেন পেসার রিপন মন্ডল। শুরুর ধাক্কা সামলে উঠলেও, এইচপির বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে বড় সংগ্রহ পায়নি পার্থ স্করচার্স। ২০ ওভারে ৫ উইকেটে ১২৯ রান করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন ওপেনার টিগ উইলি। এইচপির রিপন ও রাকিবুল ২টি করে উইকেট নেন।
১৩০ রানের টার্গেটে ভালো শুরু করতে পারেনি এইচপি দল। ১৫ রানে ৩ উইকেট হারায় তারা। ওপেনার তানজিদ হাসান ১, পারভেজ হোসেন ইমন শুন্য ও আরিফুল ইসলাম ২ রানে আউট হন।
ষষ্ঠ ওভারেই চাপে পড়া এইচপিকে লড়াইয়ে ফেরান আরেক ওপেনার জিশান আলম ও অধিনায়ক আকবর আলি। চতুর্থ উইকেটে ৩৯ রানের জুটি গড়েন তারা। দলীয় ৫৪ রানে চতুর্থ ব্যাটার হিসেবে জিশান আউট হলে আবারও চাপে পড়ে যায় এইচপি। ৮৯ রানে ষষ্ঠ উইকেট পতন হয় তাদের। জিশান ২৬, আকবর ৩৫ ও আবু হায়দার ৭ রানে ফিরেন।
সপ্তম উইকেটে ১৫ বলে ৩১ রান যোগ করে এইচপির জয়ের আশা বাঁচিয়ে রাখেন শামিম হোসেন ও রাব্বি। শামিম ১৬ রানে থামলেও, এইচপির জয় নিশ্চিত করেন রাব্বি। ২টি করে চার-ছক্কায় ১৩ বলে ৩২ রানে অপরাজিত থাকেন রাব্বি।