বাসস
  ১৮ আগস্ট ২০২৪, ১৯:১৬

বাংলাদেশ-পাকিস্তান সিরিজের দ্বিতীয় টেস্টের ভেন্যু পরিবর্তন

রাওয়ালপিন্ডি, ১৮ আগস্ট ২০২৪ (বাসস) : বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টের ভেন্যু পরিবর্তন হয়েছে। করাচির পরিবর্তে দ্বিতীয় টেস্ট হবে রাওয়ালপিন্ডিতে। প্রথম টেস্টের ভেন্যুও রাওয়ালপিন্ডি।
এক বিবৃতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) জানিয়েছে, করাচি থেকে সড়িয়ে দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। আগামী বছর ঘরের মাঠে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিকে সামনে রেখে স্টেডিয়ামগুলোর সংস্কার কাজ করছে পিসিবি। 
পূর্বের সূচি অনুযায়ী ২১ আগস্ট থেকে শুরু হওয়া বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার প্রথম টেস্টের ভেন্যু ছিলো রাওয়ালপিন্ডি। আর ৩০ আগস্ট থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবার কথা ছিলো করাচিতে। কিন্তু সংস্কার কাজ বাকী থাকার কারনে করাচি স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টেস্ট আয়োজন করা সম্ভব না পিসিবির।
সংস্কার কাজ চলাকালীন দুই দলের ক্রিকেটার, ম্যাচ অফিসিয়াল ও ব্রডকাস্টারদের স্বাস্থ্যের কথা বিবেচনা করে করাচি থেকে টেস্ট সরানো হয়েছে বলে জানিয়েছে পিসিবি। 
বিবৃতিতে পিসিবি জানায়, ‘নির্ধারিত সময়ের মধ্যে ভেন্যু (করাচি স্টেডিয়াম) তৈরির বিষয়ে আমাদের নির্মাণ বিশেষজ্ঞদের সাথে কথা হয়েছে। তারা জানিয়েছে খেলা চলাকালীন নির্মাণকাজ করা হলে, সেই শব্দ সমস্যায় ফেলবে ক্রিকেটারদের। এ ছাড়া নির্মাণকাজের ধুলোবালি খেলোয়াড়, অফিশিয়াল, ব্রডকাস্টার ও মিডিয়াকেও সমস্যায় ফেলবে।’
তারা আরও জানায়, ‘আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য করাচির ভেন্যুকে পুরোপুরিভাবে প্রস্তুত করতে নির্মাণকাজ চালিয়ে যেতে হবে। সকল স্টেকহোল্ডারের সাথে পরামর্শ, অপারেশনাল এবং লজিস্টিক বিষয়গুলি পর্যালোচনা করার পর, রাওয়ালপিন্ডিতেই সিরিজের দুই টেস্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।’ 
গত ১৪ আগস্ট পিসিবি জানিয়েছিল করাচি স্টেডিয়ামে সংস্কার কাজের জন্য ৩০ আগস্ট শুরু হওয়া টেস্টে দর্শকরা মাঠে প্রবেশ করতে পারবে না। দর্শকদের নিরাপত্তার বিষয়টি সবচেয়ে বেশি অগ্রাধিকার দেওয়া হচ্ছে। কিন্তু ভেন্যু পরিবর্তনের কারনে এবার সিরিজের দু’টি টেস্টই মাঠে বসে দেখতে পাবেন দর্শকরা।