বাসস
  ১৯ আগস্ট ২০২৪, ১৬:৫২

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজে বিশ্রামে রাসেল-হোল্ডার-জোসেফ

কিংস্টন, ১৯ আগস্ট ২০২৪ (বাসস) : প্রথম সারির ক্রিকেটার আন্দ্রে রাসেল, জেসন হোল্ডার ও আলজারি জোসেফকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে খেলতে নামবে ওয়েস্ট ইন্ডিজ। কাজের চাপ বিবেচনায় তিনজনকেই বিশ্রাম দিয়ে ১৫ সদস্যের দল ঘোষনা করেছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই)। 
গত জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন অলরাউন্ডার রাসেল। সম্প্রতি ইংল্যান্ডের মাটিতে দ্য হান্ড্রেড ক্রিকেটেও খেলেছেন লন্ডন স্পিরিটের হয়ে খেলেছেন তিনি। এক বিবৃতিতে সিডব্লিউআই জানিয়েছে, নিজ থেকেই বিশ্রাম চেয়েছেন রাসেল। 
রাসেলের মত বিশ্রাম নিয়েছেন হোল্ডারও। দেশের হয়ে টানা পাঁচটি টেস্ট খেলেছেন তিনি। বিশ্রামে থাকা অবস্থায় সিডব্লিউআই বিজ্ঞান ও মেডিসিন দলের সাথে  কাজ করবেন  রাসেল ও হোল্ডার। 
সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে বিশ্রাম পেয়েছিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করা জোসেফ। প্রোটিয়াদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও বিশ্রামে থাকছেন তিনি। 
সর্বশেষ টি-টোয়েন্টি বিশ^কাপে ইংল্যান্ডের বিপক্ষে সুপার এইটের ম্যাচে পিঠের ইনজুরিতে পড়েছিলেন ব্রান্ডন কিং। ইনজুরি থেকে এখনও সুস্থ হতে পারেননি তিনি। গত বিশ্বকাপের দলে থাকলেও কোন ম্যাচ খেলার সুযোগ পাননি শিমরন হেটমায়ার। তারপরও দলে জায়গা ধরে রেখেছেন গত বছরের ডিসেম্বরে জাতীয় দলের হয়ে সর্বশেষ খেলা হেটমায়ার। দলে ফিরেছেন বিশ^কাপে সুযোগ না পাওয়া স্পিন বোলিং অলরাউন্ডার ফ্যাবিয়ান অ্যালেন। 
২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ^কাপে চোখ রেখে নতুনভাবে দল সাজানোর পরিকল্পনার কথা জানান ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ড্যারেন সামি, ‘শক্তিশালী দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মুখোমুখি হবার আগে আমাদের সামনে নতুনভাবে দল সাজানো ও ম্যাচ নিয়ে পরিকল্পনা করার সেরা সুযোগ। সম্প্রতি আমরা তাদের সাথে খেলেছি ও মিশ্র ফল পেয়েছি। তাই এটি আমাদের জন্য রোমাঞ্চকর ও গুরুত্বপূর্ণ সিরিজ। যে দল নির্বাচন করেছি তাতে আমরা আত্মবিশ্বাসী এবং ২০২৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে আমাদের চোখ। আমি জানি সাফল্যের জন্য ছেলেরা উদগ্রীব থাকবে।’
দুই ম্যাচের টেস্ট সিরিজে দক্ষিণ আফ্রিকার কাছে ১-০ ব্যবধানে হেরেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। আগামী ২৪ আগস্ট থেকে ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে দু’দল। 
ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল : রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেইজ (সহ-অধিনায়ক), অ্যালিক অ্যাথানেজ, ফাবিয়ান অ্যালেন, জনসন চার্লস, ম্যাথু ফোর্ড, শিমরন হেটমায়ার, শাই হোপ, আকিল হোসেন, শামার জোসেফ, ওবেড ম্যাককয়, গুডাকেশ মোতি, নিকোলাস পুরান, শেরফানে রাদারফোর্ড ও রোমারিও শেফার্ড।