বাসস
  ১৯ আগস্ট ২০২৪, ১৯:২৪

চেলসিকে হারিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করলো সিটি

লন্ডন, ১৯ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : প্রাক-মৌসুম প্রস্তুতিতে অসন্তুষ্ট ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা প্রিমিয়ার লিগের শুরুতেই চেলসির মত দলকে ২-০ গোলের হারানোর পর দলের মানসিকতার প্রশংসা করেছেন।
আর্লিং হালান্ড ও মাতেও কোভাচিচের গোলে নতুন কোচ এনজো মারেসার চেলসিকে পরাজিত করে লিগ শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে সিটিজেনরা। ইউরোর ফাইনালে খেলা স্প্যানিশ রড্রি ও ইংল্যান্ডের কাইল ওয়াকার, জন স্টোনস ও ফিল ফোডেনকে দলে ফেরার জন্য বাড়তি সময় দেয়া হয়েছে। যে কারনে কাল তাদের ছাড়াই মূল দল সাজাতে হয়েছে গার্দিওলাকে। তবে কেভিন ডি ব্রুইনা, বার্নান্ডো সিলভা, রুবেন ডিয়াস ও ম্যানুয়েল আকাঞ্জিকে অনুশীলনে দেরীতে ফেরা সত্তেও পুরো ৯০ মিনিট খেলতে হয়েছে। তারপরও গত মৌসুমে লিগে পরাজিত করতে না পারা চেলসির বিপক্ষে শুরুটা ম্লান হতে দেয়নি গার্দিওলার শিষ্যরা। 
গার্দিওলা বলেন, ‘আমি সত্যিই এতটা আশা করিনি। আমি জানি এই খেলোয়াড়রা কি করতে পারে। কিন্তু প্রথমদিন অনুশীলনে অনেককেই আমি পাইনি। নিজেদের প্রস্তুত করে তুলতে আমাদের হাতে দুই থেকে তিনদিন সময় ছিল। তবে নিজেদের প্রতিশ্রুতি দিয়ে আমরা সব সমস্যার সমাধানে এগিয়ে এসেছি। দুর্দান্ত কিছু খেলোয়াড়ের সাথে আমি যে ধরনের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারছি তাতে নিজেকে সৌভাগ্যবান মনে হচ্ছে।’
গ্রীষ্মে এ পর্যন্ত চেলসিতে চুক্তিভূক্ত নয়জনের কেউই মারেসার মূল দলে সুযোগ পাননি। গত মাসে আর্জেন্টিনার কোপা আমেরিকা শিরোপা জয়ের পর এনজো ফার্নান্দেজ বর্নবাদী ভিডিও প্রচার করেও কাল অধিনায়ক হিসেবে মাঠে নেমেছিলেন যা অনেককে বিস্মিত করেছে। বিপরীতে সিটি তাদের ধারাবাহিকতা ধরে রেখেই মাঠে নেমেছিল, তাদের পারফরমেন্সে দেখে মনে হয়েছে যেখান থেকে তারা গত মৌসুম শেষ করেছিল ঠিক সেই স্থান থেকেই নতুন মৌসুম শুরু করেছে। মৌসুম শেষে হালান্ডের কোন আন্তর্জাতিক বিরতি ছিলনা। যে কারনে তাকে পুরোপুরি সতেজ দেখা গেছে। তার ফলও তিনি পেয়েছেন। ১৮ মিনিটে জেরেমি ডকুর লো ক্রস থেকে নরওয়েজিয়ান তারকা গোল করে সিটিকে এগিয়ে দেন। বিরতির আগে চেলসির সমতায় ফেরা উচিৎ ছিল। কোল পালমাসের শট রুখে দেন এডারসন। দ্বিতীয়ার্ধে হালান্ডকে দ্বিতীয় গোল করতে দেননি রবার্ট সানচেজ। দারুন এক সেভে তিনি হালান্ডকে হতাশ করেন। তবে ম্যাচ শেষের চার মিনিট আগে কোভাচিচকে আর আটকাতে পারেননি সানচেজ।