বাসস
  ২১ আগস্ট ২০২৪, ১৯:২১

জুভেন্টাসের সাথে চুক্তি নবায়নের আলোচনা শুরু করেছেন ম্যাককিনি

তুরিন, ২১ আগস্ট ২০২৪ (বাসস) : জুভেন্টাসের সাথে নতুন চুক্তি ব্যপারে যুক্তরাষ্ট্রের তারকা মিডফিল্ডার ওয়েস্টন ম্যাককিনির আলোচনা হয়েছে বলে ক্লাবের একটি সূত্র ইএসপিএন’কে নিশ্চিত করেছে। 
ম্যাককিনির সাথে জুভেন্টাসের বর্তমান চুক্তির মেয়াদ ২০২৫ সালে জুনে শেষ হবে। এবারের গ্রীষ্মে সিরি-এ জায়ান্ট ক্লাব ছেড়ে অন্যত্র তার যাবার ব্যপারে বেশ জোড় গুঞ্জন রয়েছে। বুন্দেসলিগা, প্রিমিয়ার লিগের কিছু ক্লাব তার প্রতি আগ্রহ দেখিয়েছে বলে জানা গেছে। কিন্তু সব ছাপিয়ে জুভেন্টাসেই আরো কিছুদিন থাকার সিদ্ধান্ত নিয়েছেন এই মিডফিল্ডার। 
২৫ বছর বয়সী ম্যাককিনিকে প্রাক-মৌসুমের শেষ দুটি ম্যাচে দলে বিবেচনা করেনি জুভেন্টাস। ম্যানেজার থিয়াগো মোত্তার বিবেচনায় ম্যাককিনির সাথে দল থেকে আরো জায়গা হারান গোলরক্ষক ওজিচে সিজিসনি ও অভিজ্ঞ ফেডেরিকো চিয়েসা। ঐ সময় মোত্তা বলেছিলেন এই খেলোয়াড়রা দ্রুতই নতুন সমাধান খুঁজে পাবেন। যত দ্রুত সম্ভব তারা নতুন ক্লাবে যোগ দিবেন। 
এরপরপরই সিজিসনি জুভেন্টাসের সাথে পারষ্পারিক সমঝোতার ভিত্তিতে চুক্তি বাতিলের সিদ্ধান্ত নিয়ে ক্লাব ছাড়েন। কিন্তু চিয়েসা এখনো দলের বাইরে রয়েছেন। তবে গত সপ্তাহের শেষে ম্যাককিনি মূল দলের অনুশীলনে ফিরেছেন।
গত ১৮ আগস্ট এক সংবাদ সম্মেলনে মোত্তা বলেছেন, ‘সার্বিকভাবে বলতে গেলে ম্যাককিনি খুবই গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়। তাকে আমাদের প্রয়োজন রয়েছে।’
সোমবার কোমোর বিপক্ষে সিরি-এ মৌসুমের প্রথম ম্যাচে ম্যাককিনি বদলী হিসেবে মাঠে নেমেছিলেন। ম্যাচে জুভেন্টাস ৩-০ গোলে জয়ী হয়। আরো কিছুদিনের জন্য জুভেন্টাসের সাথে চুক্তির নবায়নের বিষয়ে ম্যাককিনি আশাবাদী। ধারণা করা হচ্ছে ২০২৬ সালের বিশ্বকাপ পর্যন্ত তিনি তুরিনেই থাকতে চান। আগামী বিশ্বকাপ যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে যৌথভাবে অনুষ্ঠিত হবে। 
কোপা আমেরিকায় গ্রুপ পর্বের তিনটি ম্যাচে যুক্তরাষ্ট্রের মূল একাদশে খেলেছেন ম্যাককিনি। গত মৌসুমে জুভেন্টাসের হয়ে ৩৪টি সিরি-এ ম্যাচে অংশ নিয়েছেন।