বাসস
  ২৮ আগস্ট ২০২৪, ১৪:৪৯

ম্যান সিটি ছেড়ে আল-হিলালে যোগ দিলেন ক্যান্সেলো

ম্যানচেস্টার, ২৮ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি ছেড়ে সৌদি পেশাদার ক্লাব আল-হিলালে যোগ দিয়েছেন পর্তুগালের ফুল-ব্যাক হুয়াও ক্যান্সেলো। উভয় ক্লাবের পক্ষ থেকে আজ এই তথ্য নিশ্চিত করা হয়েছে।
৩০ বছর বয়সী এই ডিফেন্ডার গত মৌসুমের পুরোটাই ধারে বার্সেলোনায় খেলেছেন। সৌদি ক্লাবটির সাথে তিন বছরের চুক্তিতে তিনি স্বাক্ষর করেছেন।
২০১৯ সালে জুভেন্টাস থেকে সিটিতে যোগ দিয়েছিলেন ক্যান্সেলো। প্রথম তিন মৌসুমে তিনি সিটিজেনদের জার্সিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। যদিও ২০২২-২৩ মৌসুমে সিটি বস পেপ গার্দিওলার অধীনে ম্যাচ খেলার তেমন একটা সুযোগ পাননি। ঐ মৌসুমের মাঝামাঝিতে তিনি বায়ার্ন মিউনিখে ধারে যোগ দেন।
ইত্তিহাদ স্টেডিয়ামে ক্যান্সেলো তিনটি প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও লিগ কাপের শিরোপা জয় করেছেন। ২০২২-২৩ মৌসুমে সিটির প্রথম চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জয়ের পথে ছয়টি ম্যাচ তিনি খেলেছেন।
সৌদি লিগের এবারের ট্রান্সফার উইন্ডোতে প্রথম হাই প্রোফাইল খেলোয়াড় হিসেবে আল-হিলালে যোগ দিলেন ক্যান্সেলো। জর্জ জেসুসের দলে আগেই যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার, প্রিমিয়ার লিগের কালিডু কোলিবালি, রুবেন নেভেস ও আলেক্সান্দার মিট্রোভিচ। গত মাসে ইউরো ২০২৪’এর কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের বিপক্ষে পেনাল্টি শ্যুট-আউটে পরাজয়ের পর থেকে এখনো পর্যন্ত মাঠে নামেননি ক্যান্সেলো।