বাসস
  ২৮ আগস্ট ২০২৪, ১৯:৩৩

টানা দ্বিতীয়বার দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ

ত্রিনিদাদ, ২৮ আগস্ট, ২০২৪ (বাসস) : টানা দ্বিতীয়বারের মত দক্ষিণ আফ্রিকাকে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ করলো ওয়েস্ট ইন্ডিজ। গতরাতে সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ওয়েস্ট ইন্ডিজ ৮ উইকেটে হারিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। সিরিজের প্রথম দুই ম্যাচ ৭ উইকেটে ও ৩০ রানে জিতেছিলো ক্যারিবীয়রা।
এ বছরের মে মাসে ঘরের মাঠে তিন ম্যাচের সিরিজে প্রথমবারের মত দক্ষিণ আফ্রিকাকে হোয়াইটওয়াশ করেছিলো ওয়েস্ট ইন্ডিজ।
ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে সিরিজের শেষ ম্যাচটি বৃষ্টির কারনে ১৩ ওভার নির্ধারিত হয়। টস হেরে প্রথমে ব্যাট করে ১৩ ওভারে ৪ উইকেটে ১০৮ রানের সংগ্রহ পায় দক্ষিণ আফ্রিকা। মিডল অর্ডার ব্যাটার ট্রিস্টান স্টাবস ৫টি চার ও ৩টি ছক্কায় ১৫ বলে সর্বোচ্চ ৪০ রান করেন। এছাড়া ওপেনার রায়ান রিকেলটন ২৪ বলে ২৭ ও অধিনায়ক আইডেন মার্করাম ১৫ বলে ৪০ রান করেন। ওয়েস্ট ইন্ডিজের রোমারিও শেফার্ড ১৪ রানে ২টি উইকেট নেন।
বৃষ্টি আইনে ১৩ ওভারে জয়ের জন্য ১১৬ রানের নতুন টার্গেট পায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে প্রথম ওভারে উইকেট হারালেও শাই হোপ, নিকোলাস পুরান ও শিমরোন হেটমায়ারের ঝড়ো ইনিংসের সুবাদে ২২ বল বাকী থাকতে ম্যাচ জিতে নেয় ক্যারিবীয়রা।
১টি চার ও ৪টি ছক্কায় হোপ ২৪ বলে অপরাজিত ৪২ রান করেন। হোপের সাথে ১৭ বলে ৩১ রান তুলে অপরাজিত ছিলেন হেটমায়ার। তিন নম্বরে নেমে ২টি চার ও ৪টি ছক্কায় ১৩ বলে ৩৫ রানের গুরুত্বপূর্ণ ইনিংস খেলেন পুরান। ম্যাচ সেরা হয়েছেন শেফার্ড ও সিরিজ সেরা হন হোপ।