বাসস
  ২৯ আগস্ট ২০২৪, ১৩:১০

রিয়াল সোসিয়েদাদ থেকে মেরিনোকে দলে নিল আর্সেনাল

লন্ডন, ২৯ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : ইউরো ২০২৪ জয়ী স্প্যানিশ তারকা উইঙ্গার মিকেল মেরিনোকে রিয়াল সোসিয়েদাদ থেকে দলে ভিড়িয়েছে ইংলিশ জায়ান্ট আর্সেনাল।
৩২ মিলিয়ন ইউরোর সাথে আরো পাঁচ মিলিয়ন বোনাসসহ সর্বমোট ৩৭ মিলিয়ন ইউরোতে মেরিনো আর্সেনালে যোগ দিয়েছেন বলে বিভিন্ন স্প্যানিশ গণমাধ্যম দাবী জানিয়েছে।
আর্সেনাল বস মিকেল আর্তেতা বলেছেন, ‘অভিজ্ঞাতা ও বৈচিত্র্য দিয়ে মিকেল আমাদের দলকে আরো বেশী সমৃদ্ধ করবে বলেই আমাদের বিশ^াস। ক্লাব ও আন্তর্জাতিক পর্যায়ে বেশ কয়েক বছর ধরে মিকেল নিজেকে প্রমান করে আসছে। তার কারনে আমাদের দল আরো বেশী শক্তিশালী হবে। সবাই মিলে আর্সেনালকে সর্বোচ্চ পর্যায়ে নিতে যেতে চাই।’
ইউরোর কোয়ার্টার ফাইনালে জার্মানীর বিপক্ষে স্পেনের হয়ে নাটকীয় জয়সূচক গোলটি করেছিলেন মেরিনো। ২৮ বছর বয়সী এই উইঙ্গার ছয় বছর সোসিয়েদাদে খেলেছেন। তার আগে অবশ্য ইংলিশ ফুটবলে খেলার অভিজ্ঞতাও রয়েছে। ২০১৭/১৮ মৌসুমে নিউক্যাসলের হয়ে এক মৌসুম কাটিয়েছেন মেরিনো। কিন্তু সেখানে খুব একটা সুবিধা করতে না পেরে স্পেনে পাড়ি জমান।
ইতালিয়ান ডিফেন্ডার রিকার্ডো কালাফিওরিকে দলে নেবার পর এবারের ট্রান্সফার উইন্ডোতে দ্বিতীয় খেলোয়াড় হিসেবে আর্সেনালে যোগ দিলেন মেরিনো। গোলরক্ষক ডেভিড রায়ার ব্রেন্টফোর্ড থেকে স্থায়ী চুক্তির নিশ্চিত হয়েছে।
আর্সেনালের স্পোর্টিং ডিরেক্টর এডু বলেছেন, ‘এবারের গ্রীষ্মে মিকেল আমাদের মূল টার্গেট ছিল। আমাদের দলে দারুনভাবে ফিট হবার ক্ষেত্রে তার প্রতি শুরু থেকেই সকলের নজড় ছিল। আশা করছি তাকে পেয়ে আমাদের দল আরো বেশী শক্তিশালী হবে। গত মৌসুমে যা পারফরমেন্স হয়েছিল তার থেকে এবার আরো ভাল করতে চাই। নতুন মৌসুমকে সামনে রেখে যে ধরনের অভিজ্ঞতা, শারিরীক দক্ষতা ও বৈচিত্র্য আমরা আশা করেছি তার সবকিছুই মিকেলের মধ্যে রয়েছে।’
গত দুই মৌসুমে ম্যানচেস্টার সিটির পর দ্বিতীয় স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে আর্সেনাল। এবার সেই ধারা থেকে বেরিয়ে প্রথম স্থান অর্জণ করতে চায় উত্তর লন্ডনের ক্লাবটি। ২০০৩/০৪ মৌসুমের পর থেকে এখনো পর্যন্ত লিগ শিরোপা জয় করতে পারেনি গানার্সরা।