বাসস
  ২৯ আগস্ট ২০২৪, ১৩:১৬

২০২৫ সালে লিভারপুলে যোগ দিবেন জর্জিয়ান গোলরক্ষক মামাডাশভিলি

লন্ডন, ২৯ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : ভ্যালেন্সিয়া থেকে জর্জিয়ান গোলরক্ষক গিওর্গি মামাডাশভিলিকে দলে ভেড়ানোর ঘোষনা দিয়েছে লিভারপুল। তবে আগামী মৌসুমের আগ পর্যন্ত জর্জিয়ান এই গোলরক্ষক এ্যানফিল্ডে আসছেন না।
ইউরো ২০২৪’এর চূড়ান্ত পর্বের টিকেট পাবার মধ্য দিয়ে প্রথমবারের মত বড় কোন টুর্নামেন্টে খেলার যোগ্যতা অর্জন করে জর্জিয়া। মামাডাশভিলি সেই দলের এক নম্বর গোলরক্ষক ছিলেন। ইউরোতে দারুন পারফরমেন্স উপহার দিয়ে নক আউট পর্বেও যায় জর্জিয়া। শেষ ষোলতে অবশ্য স্পেনের কাছে পরাজিত হয়ে বিদায় নিতে হয়েছে।
এক বিবৃতিতে লিভারপুল বলেছে, ‘গিওর্গি মামাডাশভিলির সাথে চুক্তির বিষয়ে সম্মত হয়েছে লিভারপুল। ওয়ার্ক পারমিট ও আন্তর্জাতিক ক্লিয়ারেন্স শেষে ভ্যালেস্কিয়ার এই গোলরক্ষক ২০২৫-২৬ মৌসুমকে সামনে রেখে এ্যানফিল্ডে যোগ দিবেন। রেডসের সাথে ২৩ বছর বয়সী এই গোলরক্ষকের যে চুক্তি হয়েছে তার শর্তানুযায়ী বর্তমান মৌসুমের বাকি সময়টা তিনি স্পেনেই থাকবেন।’
৩০ মিলিয়ান ইউরোতে লিভারপুলের সাথে মামাডাশভিলির চুক্তি চূড়ান্ত হয়েছে। সাথে অন্যান্য সুযোগ সুবিধা মিলিয়ে আরো পাঁচ মিলিয়ণ ইউরো যোগ হবে।
লিভারপুলের বর্তমান নাম্বার ওয়ান গোলরক্ষক এ্যালিসন বেকার এ সপ্তাহে জানিয়েছে সৌদি পেশাদার লিগের আকর্ষনীয় প্রস্তাব তিনি প্রত্যাখ্যান করেছেন। এখনো এ্যানফিল্ডে তার দুই বছরের চুক্তির মেয়াদ বাকি আছে। তবে মামাডাশভিলির আগমনকে ব্রাজিলিয়ান এই গোলরক্ষক স্বাগত জানিয়ে বলেছেন, ‘আমি মনে করি ক্লাবের ভবিষ্যতের প্রস্তুতি নেয়ার প্রয়োজন আছে। এটা দারুন একটি পরিকল্পনা। সামাজিক যোগাযোগ মাধ্যমে আসার আগে আমি মামাডাশভিলির চুক্তি সম্পর্কে জেনেছি। ক্লাব একটি দারুন সিদ্ধান্ত নিয়েছে বলে আমি মনে করি।’