বাসস
  ২৯ আগস্ট ২০২৪, ১৩:৪৯

পিএসজি থেকে ধারে মুকিয়েলেকে দলে নিল লেভারকুসেন

বার্লিন, ২৯ আগস্ট ২০২৪ (বাসস/এএফপি) : প্যারিস সেইন্ট-জার্মেই ডিফেন্ডার নর্ডি মুকিয়েলেকে মৌসুমের শেষ পর্যন্ত ধারে দলে ভিড়িয়েছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার লেভারকুসেন। বুন্দেসলিগা ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। জার্মান বিভিন্ন গণমাধ্যমের রিপোর্টের সূত্র ধরে জানা গেছে লেভারকুসেনের হাতে ধারের চুক্তির ছাড়া বিকল্প পথ খোলা ছিলনা।
ইউরোপা লিগ বিজয়ী আটালান্টায় পাড়ি জমানো সেন্টার-ব্যাক ওডিলন কোসোনুর বদলী হিসেবে মুকিয়েলে লেভারকুসেনে এসেছেন। মুকিয়েলে আরো বেশী সময় মাঠে খেলার জন্য মুখিয়ে আছেন। গত মৌসুমে ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে মাত্র একটি লিগ ওয়ান ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েছিলেন।
২৬ বছর বয়সী এই ফরাসি ডিফেন্ডারের বুন্দেসলিগার অভিজ্ঞতা আছে। ২০২২ সালে পিএসজিতে যাবার আগে চার বছর আরবি লিপজিগে খেলেছেন মুকিয়েলে। এক বিবৃতিতে তিনি বলেছেন, ‘জার্মানীতে ফিরে আসার বিষয়টি আমার জন্য সত্যিই অভাবনীয়। একইসাথে জার্মান চ্যাম্পিয়ন দলে খেলার সুযোগ পাওয়াও সৌভাগ্যের।’
লিপজিগে ১০০টি বুন্দেনলিগা ম্যাচ খেলেছেন মুকিয়েলে। এর মধ্যে করেছেন আট গোল। শনিবার সাবেক ক্লাবের বিপক্ষে লেভারকুসেনের জার্সিতে তাকে মাঠে দেখা যেতে পারে।