বাসস
  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০৫

লা লিগায় এমবাপ্পের প্রথম গোলে বেটিসকে হারালো মাদ্রিদ

মাদ্রিদ, ২ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : সান্তিয়াগো বার্নাব্যুতে কাল কিলিয়ান এমবাপ্পে লা লিগায় প্রথম গোল পেয়েছেন। ফরাসি এই তারকার জোড়া গোলে রিয়াল বেটিসকে ২-০ ব্যবধানে পরাজিত করে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এসেছে গ্যালাকটিকোরা।
পিএসজি থেকে রিয়ালে আসার পর আটালান্টার বিরুদ্ধে উয়েফা সুপার কাপে গোল করার পর লা লিগার প্রথম তিন ম্যাচে কোন গোল পাননি এমবাপ্পে। কাল জোড়া গোল করে সমালোচকদের মুখ বন্ধ করে দিয়েছেন।
বেশ কয়েকবার গোলের সুযোগ পেয়েও তা কাজে লাগাতে পারেননি এমবাপ্পে। শেষ পর্যন্ত ৬৭ মিনিটে ফেডে ভালভার্দের ব্যাকহিলে বেটিস গোলরক্ষক রুই সিলভাকে পরাস্ত করেছেন এমবাপ্পে। আট মিনিট পর পেনাল্টি স্পট থেকে ফরাসি অধিনায়ক ব্যবধান দ্বিগুন করেন। ৮৪ মিনিটে লুকা মড্রিচকে জায়গা ছেড়ে বদলী বেঞ্চে যাবার সময় সমর্থকরের প্রশংসা কুড়িয়েছেন এমবাপ্পে।
গত ১৪ আগস্ট প্রথম গোল করার পর লা লিগায় এসবাপ্পে সফলতা না পাওয়া কোচ কার্লো আনচেলত্তিও সঠিক কম্বিনেশনের অপেক্ষায় দু:শ্চিন্তায় ছিলেন। যদিও সমালোচকদের জবাব দিয়ে আনচেলত্তি বলেছিলেন এমবাপ্পে দলে সঠিক স্থানেই আছেন এবং যথাসময়ে তিনি জ¦লে উঠবেন। এ সময় আনচেলত্তি বলেন, ‘এটা সত্যি যে সে গোল করতে পারছিল না। কিন্তু প্রতিটি সময়ই সে প্রতিপক্ষের জন্য বিপদজনক হয়ে উঠেছে এবং ভাল খেলেছে। আমার কাছে মনে হয়না রিয়ালের সাথে মানিয়ে নিতে তার কোন সমস্যা হচ্ছে।’
লিগ টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনা থেকে চার পয়েন্ট পিছিয়ে ৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে মাদ্রিদ। বিলবাওকে হারিয়ে তৃতীয় স্থানে উঠে এসেছে এ্যাথলেটিকো মাদ্রিদ, টেবিলের চতুর্থ স্থানে রয়েছে ভিয়ারিয়াল। দুই দলই মাদ্রিদের সাথে সমান ৮ পয়েন্ট করে সংগ্রহ করেছে।  
সেভিয়ায় মৌসুমের দ্বিতীয় জয় নিশ্চিত করে পঞ্চম স্থানে রয়েছে জিরোনা। ৪১ মিনিটে ইভান মার্টিন জিরোনাকে এগিয়ে দিয়েছিলেন। ৭৩ মিনিটে আবেল রুইজ পেনাল্টি থেকে জিরোনার জয় নিশ্চিত করেন।
আরেক ম্যাচে কার্লোস ভিসেন্টে ও লুকাম রোমেরোর গোলে লাস পালমাসকে ২-০ ব্যবধানে পরাজিত করেছে আরাভেস। সেল্টা ভিগোকে ঘরের মাঠে নাটকীয় ম্যাচে ৩-২ গোলে পরাজিত করে টেবিলের সপ্তম স্থানে উঠে এসেছে ওসাসুনা।