বাসস
  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৫
আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৫

সর্বোচ্চ রান রিজওয়ানের; দ্বিতীয় স্থানে মুশফিক

রাওয়ালপিন্ডি, ৩ সেপ্টেম্বর ২০২৪  (বাসস) : বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজে সর্বোচ্চ রান করেছেন পাকিস্তানী উইকেটরক্ষক-ব্যাটার মোহাম্মদ রিজওয়ান। ২ ম্যাচের ৪ ইনিংসে ১টি সেঞ্চুরি ও একটি হাফ-সেঞ্চুরিতে ২৯৪ রান করেছেন পাকিস্তানের রিজওয়ান।
দ্বিতীয় সর্বোচ্চ রান করেছেন বাংলাদেশের মুশফিকুর রহিম। দুই টেস্টের তিন ইনিংস ব্যাট করে ২১৬ রান করেন তিনি। ১টি শতক ছিলো অভিজ্ঞ মুশির ব্যাটে। প্রথম টেস্টের প্রথম ইনিংসে ১৯১ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে ম্যাচ সেরা হয়েছিলেন মুশফিক। ঐ টেস্ট ১০ উইকেটে জিতেছিলো বাংলাদেশ।
পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জয়ের নায়ক বাংলাদেশের উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস। প্রথম ইনিংসে ২৬ রানে ৬ উইকেট পতনের পর ১৩৮ রানের অসাধারন ইনিংস খেলেন লিটন। তার দুর্দান্ত ইনিংসে ভর করে পরবর্তীতে ২৬২ রান করে বাংলাদেশ। সিরিজে ২ ম্যাচের ২ ইনিংসে ১টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে তৃতীয় সর্বোচ্চ ১৯৪ রান করেছেন লিটন।
চতুর্থ সর্বোচ্চ ১৫৯ রান করেছেন পাকিস্তানের সৌদ শাকিল। সর্বোচ্চ রানের তালিকায় পঞ্চম স্থানে আছেন বাংলাদেশের মেহেদি হাসান মিরাজ। ২ ইনিংস ব্যাট করে ২টি হাফ-সেঞ্চুরিতে ১৫৫ রান করেন তিনি। বল হাতে সর্বোচ্চ ১০ উইকেট শিকারে সিরিজ সেরা হয়েছেন মিরাজ।
বাংলাদেশ-পাকিস্তান টেস্ট সিরিজে সর্বোচ্চ রান সংগ্রাহক :
ব্যাটার    ম্যাচ    ইনিংস    রান    ১০০    ৫০
মোহাম্মদ রিজওয়ান (পাকিস্তান)    ২    ৪    ২৯৪    ১    ১
মুশফিকুর রহিম (বাংলাদেশ)    ২    ৩    ২১৬    ১    ০
লিটন দাস (বাংলাদেশ)    ২    ২    ১৯৪    ১    ১
সৌদ শাকিল (পাকিস্তান)     ২     ৪    ১৫৯    ১    ০
মেহেদি হাসান মিরাজ (বাংলাদেশ)     ২    ২    ১৫৫    ০    ২