বাসস
  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৩৯

নেশন্স লিগে ইংল্যান্ড দল থেকে বাদ পড়লেন ফোডেন, পালমার, ওয়াটকিন্স

লন্ডন, ৪ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : আসন্ন নেশন্স লিগকে সামনে রেখে ইংল্যান্ড দল থেকে বাদ পড়েছেন ফিল ফোডেন, কোল পালমার ও অলি ওয়াটকিন্স। ইংলিশ ফুটবল এসোসিয়েশন এই তথ্য নিশ্চিত করেছে। অন্তবর্তীকালীণ কোচ লি কার্সলির অধীনে ইংল্যান্ড প্রথমবারের মত মাঠে নামতে যাচ্ছে। 
আগামী শনিবার নেশন্স লিগের লিগ বি’তে ডাবলিনে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে থ্রি লায়ন্সরা। তিনদিন পর ওয়েম্বলিতে ফিনল্যান্ডকে আতিথ্য দিবে। 
ইউরো ২০২৪ চ্যাম্পিয়নশীপের ফাইনালে স্পেনের বিপক্ষে পরাজিত ম্যাচে গোল করা চেলসি তারকা পালমার ও এ্যাস্টন ভিলার স্ট্রাইকার ওয়াটকিন্স ইনজুরির কারনে জাতীয় দল থেকে ছিটকে গেছেন। ইতোমধ্যেই তাদের নিজ নিজ ক্লাবে ফেরত পাঠানো হয়েছে। ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড ফোডেন অসুস্থতার কারনে কার্সলির দলে যোগ দেননি। 
এফএ এক বিবৃতিতে বলেছেন, ‘এই মুহূর্তে নতুন কোন খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করার পরিকল্পনা নেই।’
সাবেক কোচ গ্যারেথ সাউথগেটের আট বছরের মেয়াদ শেষে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নতুন কোচের অধীনে প্রথম মাঠে নামতে যাচ্ছে ইংল্যান্ড। কার্সলিকে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ দেয়া হয়েছে। নতুন কোচের বিবেচনায় প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেয়েছেন নোনি মাদুয়েকে, মরগান গিবস-হোয়াইট, টিনো লিভরামেন্টো ও এ্যাঞ্জেল গোমেজ।