বাসস
  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৪৫

এক বছরের মধ্যে চেলসি ছেড়ে সৌদি লিগে যোগ দিলেন এ্যাঞ্জেলো গ্যাব্রিয়েল

লন্ডন, ৪ সেপ্টেম্বর ২০২৪ (বাসস) : সান্তোস থেকে এক বছর আগে চেলসিতে যোগ দিয়েছিলেন ব্রাজিলিয়ান টিনএজার এ্যাঞ্জেলো গ্যাব্রিয়েল। কিন্তু বছর না ঘুড়তেই ২৫ মিলিয়ণ মার্কিন ডলারের বিনিময়ে সৌদি পেশাদার ক্লাব আল নাসরেতে পাড়ি জমিয়েছেন ১৯ বছর বয়সী এই উইঙ্গার। 
১৭ মিলিয়ন ডলারে স্ট্যামফোর্ড ব্রীজে যোগ দেবার পর এক বছরে একটি ম্যাচও খেলেননি গ্যাব্রিয়েল। কারন এই সময়টা তিনি ধারে ফরাসি লিগ ওয়ানের ক্লাব স্ট্রার্সবার্গে খেলেছেন। এই ক্লাবটি চেলসির মার্কিন বিনিয়োগকারী প্রতিষ্ঠানের মালিকানাধীন একটি ক্লাব।
১৯ বছর বয়সী গ্যাব্রিয়েল চেলসির এবারের প্রাক-মৌসুম যুক্তরাষ্ট্র সফরের দলে ছিলেন। কিন্তু শেষ পর্যন্ত ক্রিস্টিয়ানো রোনাল্ডোর ক্লাব আল নাসরে যাবার সিদ্ধান্ত নিয়েছেন। সৌদি ট্রান্সফার উইন্ডো বন্ধ হবার একদিন পর গ্যাব্রিয়েলের দলবদলের ঘোষনা এসেছে। প্রিমিয়ার লিগ ও উয়েফা প্রতিযোগিতার আর্থিক আইন মেনেই চেলসি এই দলবদল করেছে। 
আরেক ব্রাজিলিয়ান টিনএজার ডেভিড ওয়াশিংটন গত বছর সান্তোস থেকে চেলসিতে যোগ দিয়েছিলেন। গ্যাব্রিয়েল যে সময়ে স্ট্যামফোর্ড এসেছিলেন অনেকটাই সেই সময়ই ওয়াশিংটনও এখানে আসেন। গ্যাব্রিয়েলের স্ট্রার্সবার্গের সাথে স্থায়ী চুক্তি প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল। কিন্তু একটি সূত্র জানিয়েছেন লন্ডনের ক্লাবটি প্রিমিয়ার লিগের আইনের সাথে বিরোধপূর্ণ হওয়ায় শেষ মুহূর্তে সেই প্রস্তাব বাতিল করে দেয়। 
প্রিমিয়ার লিগ এক বিবৃবিতে বলেছে, ‘ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য আমরা এ্যাঞ্জেলোর প্রতি শুভকামনা জানাচ্ছি। চেলসিতে সে যে সময় কাটিয়েছে তার জন্য ধন্যবাদ জানাচ্ছি।’
মাত্র ১৫ বছর ৩০৮ দিনে সান্তোসের জার্সি গায়ে সিনিয়র দলে মাঠে নেমে ব্রাজিলের ন্যাশনাল চ্যাম্পিয়নশীপে সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসেবে খেলার রেকর্ড গড়েছিলেন এ্যাঞ্জেলো গ্যাব্রিয়েল।