বাসস
  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ২০:১১

হকির ওস্তাদ ফজলু আর নেই

ঢাকা, ৪ সেপ্টেম্বর, ২০২৪ (বাসস) : বাংলাদেশের হকি অঙ্গনের অতি পরিচিত মুখ ওস্তাদ ফজলু আর নেই। আজ সকালে ঢাকার একটি হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর।
হকি খেলোয়াড় গড়ার কারিগর হওয়ায় নামের সঙ্গে যোগ হয় ‘ওস্তাদ’। পুরো ক্রীড়াঙ্গন যাকে ওস্তাদ ফজলু হিসেবে চেনে।
সাবেক হকি খেলোয়াড় ও সংগঠক ফজলু আজ সকালে পুরান ঢাকার নিজ বাসভবনে হঠাৎ করেই মাথা ঘুরে পড়ে যান। এরপর তাকে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
বিকেলে বাদ আসর ফজলুর নামাজে জানাজা আরমানিটোলা স্কুল মাঠে অনুষ্ঠিত হয়। পর তাকে পুরান ঢাকার সাতরওজায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
হকির অন্যতম সুতিকাগার আরমানিটোলা স্কুল। সেই স্কুলের মাঠে প্রায় প্রতিদিনই তিনি হকি খেলা শেখাতেন। আরমানিটোলা স্কুল ছাড়াও পুরান ঢাকার অনেক শিশু-কিশোর ফজলুর হাতে হকি খেলা শিখেছেন। ফজলুর চলে যাওয়া হকির বড় শূন্যতা।
ফজলুর মৃত্যুতে শুধুমাত্র হকি অঙ্গনেই নয়, পুরো ক্রীড়াঙ্গনেই নেমে এসেছে শোকের ছায়া। এক বিবৃতিতে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশন, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে শোক জানানো হয়েছে। একই সাথে বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও তাঁর পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করা হয়েছে।