বাসস
  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৪

নাপোলি ছেড়ে ধারে গ্যালাতাসারেতে যোগ দিলেন ওশিমেন

ইস্তাম্বুল, ৫ সেপ্টেম্বর ২০২৪ (বাসস/এএফপি) : এক বছরের ধারে নাপোলি ছেড়ে টার্কিশ জায়ান্ট গ্যালাতাসারেতে যোগ দিয়েছেন ভিক্টর ওশিমেন। টার্কিশ চ্যাম্পিয়ন ও ইতালিয়ান ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
২৫ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড চলতি সপ্তাহের শুরুতে ইস্তাম্বুল বিমানবন্দরে পৌঁছালে সমর্থকদের উষ্ণ অভর্থ্যনা পেয়েছেন। ৬ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি ইতালি ছেড়ে তুরষ্কে এসেছেন।
২০২৫ সালের ৩০ জুন পর্যন্ত এই চুক্তি কার্যকর থাকবে বলে নাপোলি নিশ্চিত করেছে। তবে ২০২৭ সাল পর্যন্ত এই চুক্তি নবায়নের ব্যপারে ওশিমেনের সাথে তাদের নীতিগত সমঝোতা হয়েছে বলে ইঙ্গিত পাওয়া গেছে।
২০২৩ সালে সিরি-এ লিগ শিরোপা পাবার পর থেকেই বিভিন্ন ধরনের বিরোধীতার কারনে ক্লাবে বিশৃঙ্খল পরিবেশের তৈরী হয়। যে কারনে ওশিমেন ক্লাব ছাড়ার ব্যপারে সিদ্ধান্ত নেন। ২৬ গোল করে সিরি-এ শিরোপা উপহার দেয়া ওশিমেনের সাথে তখন থেকেই ক্লাবের দূরত্ব তৈরী হয়। এ বছর তাকে স্কোয়াডেই রাখা হয়নি। এমনকি তার ৯ নম্বর জার্সি নতুন আসা রোমেলু লুকাকুকে দিয়ে দেয়া হয়েছে।
গত মৌসুমে সাফল্যের আশায় নাপোলি তিনজন কোচ পরিবর্তণ করেছিল। কিন্তু তারপরও লিগ টেবিলের ১০ম স্থানে থেকে তাদের মৌসুম শেষ করতে হয়েছে। সব ধরনের প্রতিযোগিতায় ৩২ ম্যাচে ওশিমেন ১৭ গোল করেছিলেন। ডিসেম্বরে ওশিমেনের সাথে যখন চুক্তি নবায়ন করা হয় তখন তার রিলিজ ক্লজ ধরা হয়েছিল ১৩০ মিলিয়ণ ইউরো। এই চুক্তিতে ওশিমেনের বেতন দাঁড়ায় ১১ মিলিয়ণ ইউরো। চুক্তির মেয়াদ ২০২৬ সালের জুনে শেষ হবে। কিন্তু চেলসি, পিএসজি কিংবা সৌদি পেশাদার লিগের ক্লাব আল-আহলির কেউই ওশিমেনের এই বেতনের সাথে সন্তোষজনক কোন প্রস্তাব দিতে পারেনি।
এদিকে নতুন কোচ এন্টোনিও কন্টের অধীনে নাপোলি তাদের দল নতুনভাবে গোছানোর তাগিদে সাতজন নতুন খেলোয়াড়কে দলে ভিড়িয়েছে।
নাইজেরিয়ার তারকা ওশিমেন গ্যালাতাসারেতে সাবেক নাপোলি খেলোয়াড় বেলজিয়ান ড্রিয়েস মার্টিনসের সাথে মিলিত হবেন। ইনজুরিতে থাকা আর্জেন্টাইন মাওরো ইকার্দির স্থানে তিনি মাঠে নামবেন।
চ্যাম্পিয়ন্স লিগের প্লে-অফ থেকে বিদায় নেয়া গ্যালাতাসারে এ মৌসুমে ইউরোপা লিগে খেলবে। ইউরোপা লিগে তাদের প্রতিপক্ষ টটেনহ্যাম, আয়াক্স ও এজেড আলকামার।