বাসস
  ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:২৫

শ্বাসরুদ্ধকর জয় সাকিবের পেশোয়ারের

করাচি, ১৫ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শ্বাসরুদ্ধকর জয়ের স্বাদ পেয়েছে সাকিব আল হাসানের পেশোয়ার জালমি। গতরাতে টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে পেশোয়ার ২ রানে হারিয়েছে করাচি কিংসকে। ব্যাট-বল হাতে সুবিধা করতে পারেননি সাকিব।
নিজেদের মাঠে টস জিতে প্রথমে বোলিং করতে নামে করাচি কিংস। অধিনায়ক বাবর আজম ও ইংল্যান্ডের টম কোহলার ক্যাডমোরের জোড়া হাফ-সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ১৯৯ রান করে পেশোয়ার। সাত নম্বরে ব্যাট হাতে নেমে ১ বলে ১ রান করে অপরাজিত থাকেন সাকিব।
জবাবে ৪৬ রানে ৪ উইকেট হারালেও শোয়েব মালিক ও অধিনায়ক ইমাদ ওয়াসিমের ব্যাটিং দৃঢ়তায় জয়ের সম্ভাবনা জাগিয়ে রেখেছিল করাচি । শেষ পর্যন্ত জয়ের কাছে গিয়ে হারতে হয় তাদের। ২০ ওভারে ৫ উইকেটে ১৯৭ রান করে ম্যাচ হারে করাচি। মালিক ৫২ রানে আউট হন। ৪৭ বলে ৭টি চার ও ৪টি ছক্কায় অপরাজিত ৮০ রান করেন ইমাদ। চতুর্থ বোলার হিসেবে আক্রমনে এসে ৩ ওভারে ৩২ রান খরচ করে কোন উইকেট নিতে পারেননি সাকিব।
চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ফরচুন বরিশালের হয়ে খেলেছেন সাকিব। তার নেতৃত্বে দল প্লে-অফে উঠলেও, এলিমিনেটর থেকে বিদায় নেয় বরিশাল। বরিশাল বাদ হবার পরই পিএসএল খেলতে পাকিস্তানে উড়ে যান সাকিব।
বিপিএলে দল হিসেবে  বরিশাল সাফল্য না পেলেও ব্যাট-বল হাতে দারুন পারফরমেন্স করেছেন সাকিব।  ব্যাট হাতে ১১ ইনিংসে ৩৭৫ রান ও বল হাতে ১০ উইকেট নেন তিনি।