বাসস
  ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:৩৮

গ্রীষ্মকালে সম্ভাব্য টার্গেট হিসেবে ভ্লাহোভিচ, রিচার্লিসনের দিকে নজর রাখছে রিয়াল

মাদ্রিদ, ১৬ ফেব্রুয়ারি ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : জুভেন্টাস থেকে ডুসান ভ্লাহোভিচ ও টটেনহ্যাম থেকে রিচার্লিসনকে গ্রীষ্মকালে দলে ভেড়াতে সম্ভাব্য টার্গেট হিসেবে এখন থেকে লক্ষ্যস্থির করেছে রিয়াল মাদ্রিদ। বেশ কিছু সূত্র এই বিষয়টি নিশ্চিত করেছে। আক্রমনভাগকে শক্তিশালী করার লক্ষ্যেই এই দুজনের প্রতি আগ্রহ প্রকাশ করতে যাচ্ছে রিয়াল। 
কোচ কার্লো আনচেলত্তি দীর্ঘদিন ধরেই ৩৫ বছর বয়সী করিম বেনজেমার ওপর ভরসা করে আসছেন। এই মৌসুমে বেনজেমা আক্রমনভাগের নেতৃত্বে রয়েছেন। ব্যালন ডি’অর বিজয়ী বেনজেমা যখন ইনজুরিতে থাকে তখন রডরিগোর উপর পুরো দায়িত্ব পড়ে।
২৩ বছর বয়সী ভøাহোভিচ এবারের মৌসুমে এখনো পর্যন্ত জুভেন্টাসের হয়ে নিজেকে মেলে ধরতে পারেননি। সিরি-এ লিগে আর্থিক অনিয়মের দায়ে ১৫ পয়েন্ট কেটে নেয়া হয়েছে জুভেন্টাসের। যে কারনে টেবিলের নীচে দিকে নেমে যাওয়া জুভেন্টাস আবারো উপরে ফিরে আসার জন্য লড়াই চালিয়ে যাচ্ছে। অন্যদিকে ২৫ বছর বয়সী ব্রাজিলিয়ান উইঙ্গার রিচার্লিসন গত জুলাইয়ে ৫৮ মিলিয়ন ইউরোতে টটেনহ্যামে যোগ দেবার পর ক্রমেই নিজের অবস্থান কঠিন করে তুলেছেন। 
সূত্রমতে মাদ্রিদ ভøাহোভিচ ও রিচার্লিসনকে আগে থেকেই নজড়ে রেখেছিল। বেনজেমার বদলী হিসেবে শুধুমাত্র এই দুজনের প্রতি আগ্রহী হয়ে উঠছে না মাদ্রিদ। আরো অনেকের দিকেই আসন্ন গ্রীষ্মকালীন দলবদলের বাজারে নজড় রাখছে বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়নর। এবারের মৌসুমে ইনজুরির কারনে ২০ লিগ ম্যাচের মাত্র ১২টিতে খেলেছেন বেনজেমা। আরো এক বছরের জন্য ২০২৪ সাল পর্যন্ত বেনজেমার চুক্তি নবায়নের বিষয়ে এখনো আনুষ্ঠানিক কোন ঘোষনা আসেনি। এছাড়াও মারিয়ানো দিয়াজের চুক্তি বৃদ্ধির বিষয়টিও এখনো চূড়ান্ত হয়নি। জুনে দিয়াজের সাথে বর্তমান চুক্তি শেষ হয়ে যাচ্ছে।
জুভেন্টাসের হয়ে এ মৌসুমে ১৯ ম্যাচে ৯ গোল করেছেন ভøাহোভিচ। গত গ্রীষ্মে আনচেলত্তি এই ফরোয়ার্ডের প্রতি আগ্রহ দেখিয়েছিলেন। কিলিয়ান এমবাপ্পে প্যারিসে থেকে যাবার সিদ্ধান্তের পর মাদ্রিদ তাদের পুরনো দলের উপরই আস্থা রাখার লক্ষ্যস্থির করে। ফিওরেন্টিনায় থাকাকালীন ভøাহোভিচের কাছ থেকে ইতিবাচক সাড়া পেয়েছিল মাদ্রিদ। কিন্তু ২০২২ সালে জানুয়ারিতে ৮১.৬ মিলিয়ন ইউরোতে তিনি জুভেন্টাসে যোগ দেন। প্রথম ছয় মাসে জুভেন্টাসের হয়ে সিরি-এ লিগে সাত গোল করেন ভাøহোভিচ। এবার এ পর্যন্ত করেছেন আট গোল। সার্বিয়ান এই ফরোয়ার্ডকে দলে পেলে বেনজেমার যোগ্য উত্তরসূরী হয়ে উঠতে পারবেন বলে মাদ্রিদ বিশ^াস করে। 
এভারটনে থাকাকালীন সময়ে আনচেলত্তি রিচার্লিসনের খেলার ভক্ত ছিলেন। কিন্তু স্পার্সদের সাথে ২০২৭ সাল পর্যন্ত চুক্তিতে স্বাক্ষর করা ব্রাজিলিয়ান এই তারকা শেষ পর্যন্ত মাদ্রিদে আসবেন কিনা তা সময়ই বলে দিবে। তবে গ্রীষ্মকালীন দলবদলে মাদ্রিদ যে ব্যস্ত সময় কাটাবে তার ইঙ্গিত পাওয়া গেছে। শুধুমাত্র ফরোয়ার্ড লাইন নয়, অন্যান্য বিভাগেও দলকে শক্তিশালী করতে চায় লস ব্লাঙ্কোসরা। 
মার্কো আসেনসিওর ভবিষ্যত এখনো অনিশ্চিত। রডরিগো ও ফেডেরিকো ভালভার্দের সাথে আরো ডানদিকে আরো একজন ফরোয়ার্ড আসতে পারে। এক্ষেত্রে বায়ার্ন মিউনিখের কিংসলে কোম্যানের দিকে দৃষ্টি আছে রিয়ালের।