বাসস
  ১৪ মার্চ ২০২৩, ২০:৪১

শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকসের সমাপ্তি

ঢাকা, ১৪ মার্চ ২০২৩ (বাসস) : বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশন আয়োজিত ‘শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব আজ শেষ হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বাংলাদেশে আধুনিক ক্রীড়ার রূপকার শহীদ শেখ কামালের নামকরণে দেশব্যাপী আয়োজিত ২ মাস ব্যাপী এই প্রতিযোগিতা গত ১৪ জানুয়ারী শুরু হয়। ইউনিয়ন, উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগিতা শেষে আজ শেষ হয়েছে দুই দিন ব্যাপী চূড়ান্ত পর্ব।
বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার সমাপনী ঘোষণা করেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সচিব মোঃ সালাহ উদ্দিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের (বিওএ) উপ-মহাসচিব আশিকুর রহমান মিকু ও মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোহাম্মদ শাসসুল আলম খান। বাংলাদেশ এ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুর রকিব মন্টুর সঞ্চালনায় সমাপনি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফেডারেশন সহ-সভাপতি ও প্রতিযোগিতা আয়োজন কমিটির আহবায়ক মোঃ ফারুকুল ইসলাম।
দেশব্যাপী ৪৯৪টি উপজেলায় শুরু হওয়া এই প্রতিযোগিতায় প্রায় ৩ লাখ ২০ হাজার এ্যাথলেট অংশগ্রহন করেছে। সেখান থেকে পর্যায়ক্রমে ৮টি বিভাগীয় প্রতিযোগিতার ১ম ও ২য় স্থান পাওয়া  ৩৯০জন এ্যাথলেট ২ গ্রুপে বিভক্ত হয়ে চুড়ন্ত পর্বের ৩২টি ইভেন্টে প্রতিদ্বন্দ্বিতা করেছে।