বাসস
  ১৬ মার্চ ২০২৩, ১৯:৪০
আপডেট : ১৬ মার্চ ২০২৩, ১৯:৪৪

বাছাইপর্ব দিয়ে শুরু হয়েছে এশিয়া কাপ আরচারি

ঢাকা, ১৬ মার্চ ২০২৩ (বাসস): বাছাইপর্ব দিয়ে আজ চাইনিজ তাইপেতে শুরু হয়েছে এশিয়া কাপ ওয়ার্ল্ড র‌্যাংকিং টুর্নামেন্ট স্টেজ ওয়ান।
রিকার্ভ পুরুষ বিভাগে ৭২০ স্কোরের মধ্যে ৬৫৪ স্কোর করে ৪র্থ হয়েছেন বাংলাদেশের মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল। এ ছাড়া  ৬৩৬ স্কোর করে মো: সাগর ইসলাম ১৭তম এবং ৬৩৪ স্কোর করে ১৯তম হয়েছেন  রাম কৃষ্ণ সাহা। 
মহিলাদের কম্পাউন্ডে ৭২০ স্কোরের মধ্যে ৬৬২ করে ৯ম হয়েছেন বাংলাদেশের শ্যামলী রায়।  মহিলা রিকার্ভে ৭২০ স্কোরের মধ্যে ৬১৩ স্কোর করে ৬ষ্ঠ হন দিয়া সিদ্দিকী। পুরুষ কম্পাউন্ডে মোহাম্মদ আশিকুজ্জামান ৬৮০ স্কোর করে ১৩তম স্থান লাভ করেন। 
রিকার্ভ পুরুষ এককের এলিমিনেশন রাউন্ডের ১/২৪ খেলায় মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল এবং মো: সাগর ইসলাম বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হয়েছেন। ১/১৬ খেলায় রুবেল থাইল্যান্ডের থামওং উইথায়া এবং সাগর অস্ট্রেলিয়ার স্মিথ অ্যালেক্স এর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন।
মহিলাদের একক কম্পাউন্ডের এলিমিনেশন রাউন্ডের ১/১৬ খেলায় শ্যামলী রায় চাইনিজ তাইপে’র চেন ফ্যাং ই’র বিপক্ষে লড়বেন। পুরুষদের একক কম্পাউন্ডে মোহাম্মদ আশিকুজ্জামান ১/২৪ খেলায় বাই পেয়ে ১/১৬ খেলায় উন্নীত হয়ে কাজাখস্তানের মির্জামেটভ বুনিওডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছেন।
এদিকে রিকার্ভ পুরুষ দলগত ইভেন্টের কোয়ালিফিকেশন রাউন্ডে বাংলাদেশ ১৯২৪ স্কোর করে ৪র্থ হয়েছে। এলিমিনেশন রাউন্ডের ১/৮ খেলায় তারা ম্যাকাও’র মোকাবেলা করবে। রিকার্ভ মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ হাকিম আহমেদ রুবেল ও দিয়া সিদ্দিকী) ১২৬৭ স্কোর করে ৩য় হয়। এলিমিনেশন রাউন্ডের ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনাল) খেলায় বাই পেয়ে কোয়ার্টার ফাইনাল খেলায় উন্নীত হয় বাংলাদেশ।
কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টে বাংলাদেশ (মোহাম্মদ আশিকুজ্জামান ও শ্যামলী রায়) ১৩৪২ স্কোর করে ৬ষ্ঠ হয়েছে। এলিমিনেশন রাউন্ডের ১/৮ (প্রি-কোয়ার্টার ফাইনাল) খেলায় বাই পেয়ে কোয়ার্টার ফাইনালে  থাইল্যান্ডকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে বাংলাদেশ।