বাসস
  ০৬ এপ্রিল ২০২৩, ১৫:৩৫

ক্লাসিকোতে বিধ্বস্ত হবার পর ঘুমানো কঠিন হয়ে যাবে : জাভি

বার্সেলোনা, ৬ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : কোপা ডেল রে’র সেমিফাইনালের দ্বিতীয় লেগে বুধবার ৪-০ গোলে রিয়াল মাদ্রিদের কাছে বিধ্বস্ত হয়ে বিদায় নিয়ে বার্সেলোনা। ঘরের মাঠের ক্লাসিকোতে বড় এই পরাজয়ের পর রাতে ঘুমানো কঠিন হয়ে যাবে বলে বার্সা কোচ জাভি হার্নান্দেজ স্বীকার করেছেন। 
দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে এগিয়ে থেকে ৩১ বারের রেকর্ড স্প্যানিশ কাপ চ্যাম্পিয়নদের বিদায় করে ফাইনালের টিকেট পায় মাদ্রিদ। ভিনিসিয়াস জুনিয়র প্রথমার্ধের ইনজুরি টাইমে গোলের খাতা খুলেন, এরপর করিম বেনজেমার হ্যাটট্রিকে মাদ্রিদের বড় জয় নিশ্চিত হয়। 
শেষ তিনটি ক্লাসিকোতে জাভির অধীনে বার্সেলোনা জয় তুলে নিয়েছিল। কিন্তু কাল কোনভাবেই মাদ্রিদের গতির সাথে মানিয়ে চলতে পারেনি। ম্যাচ শেষে জাভি বলেছেন, ‘আমরা আজ সবাইকে হতাশ করেছি। অবশ্যই রাতে ঘুমানো কঠিন হয়ে যাবে, বিশেষ করে কোচের বাইরে গিয়ে বার্সার একজন একনিষ্ঠ সমর্থক হিসেবেও এই ধরনের পরাজয় কোনভাবেই মেনে নিতে পারছি না। আমি খেলোয়াড়দের আগেই বলেছিলাম এমন হতে পারে। আমরা ১-০ ব্যবধানে এগিয়ে থেকে খেলতে নেমেছিলাম, যে কারনে সুযোগটা আমাদেরই বেশী ছিল। এটা সত্যিই লজ্জাজনক। কারন প্রথমার্ধ আমরা ভালভাবেই শেষ করেছিলাম। তখনো ম্যাচ আমাদের পক্ষে ছিল। 
দ্বিতীয়ার্ধে মাদ্রিদ ভাল খেলেছে। সত্যি বলতে কি শারিরীক ভাবে তারা আমাদের থেকে ভাল ছিল, যে কারনে বারবার আমাদের উপর চাপ সৃস্টি করেছে। আসলে এ ধরনের পরাজয়ে কোন অজুহাত আমার জানা নেই।’
বড় এই পরাজয়ের লজ্জার পরও বার্সেলোনার সামনে এখনো লা লিগা শিরোপা জয়ের ভাল সুযোগ রয়েছে। বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের থেকে ১২ পয়েন্ট এগিয়ে টেবিলের শীর্ষস্থান ধরে রেখেছে কাতালান জায়ান্টরা। জানুয়ারিতে চির প্রতিদ্বন্দ্বী মাদ্রিদকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জয় করেছিল বার্সেলোনা। জাভি বলেন, ‘আমরা যদি লা লিগা জয় করতে পারি তবে মৌসুমটা ভালভাবেই শেষ হবে। এখনো ১১টি ম্যাচ বাকি আছে, আমাদের এই মুহূর্তে ধারাবাহিকতা ধরে রাখতে হবে।