বাসস
  ০৭ এপ্রিল ২০২৩, ১৫:৪৪

পিএসজির প্রচারণামূলক বিজ্ঞাপনে নিজের ছবি ব্যবহার করায় ক্ষুব্ধ এমবাপ্পে

প্যারিস, ৭ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : মৌসুমি টিকিট বিক্রির প্রচারণামূলক কাজে প্যারিস সেন্ট জর্মেই (পিএসজি) তার  ছবি ও ভিডিও ব্যবহার করেছে বলে বৃহস্পতিবার অভিযোগ করেছেন ক্লাবটির তারকা স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে।   
একটি সাক্ষাৎকার নিয়ে পরের মৌসুমের টিকিট বিক্রির প্রচারণামূলক কাজে এর ভিডিও এবং এমবাপ্পের ছবি ব্যবহার করা হয়েছে। কিন্তু  তারকা স্ট্রাইকার জানিয়েছেন তিনি ‘ব্যক্তিগত ইমেজ রাইটের’ জন্য লড়াই করবেন।
ইনস্টাগ্রামে এমবাপ্পে বলেন,‘ কোন সময় আমাকে সাক্ষাৎকারের বিষয়বস্তু সম্পর্কে জানানো হয়নি। এটিকে আমার মনে হয়েছিল ক্লাবের বিপননের জন্য একটি মৌলিক সাক্ষাৎকার। প্রকাশিত ভিডিটির সঙ্গে আমি একমত নই।
এই কারণেই আমি ব্যক্তিগত ইমেজ রাইট নিয়ে লাড়ই করছি। পিএসজি হচ্ছে একটি বড় ক্লাব এবং বড় পরিবার। এটি নিশ্চয় কিলিয়ন সেন্ট জার্মেই নয়।’
প্রচারনামুলক ওই ভিডিওতে কেবল ফরাসি অধিনায়ক কিলিয়ান এমবাপ্পের বক্তব্যই রাখা হয়েছে। সেখানে রাখা হয়নি সতীর্থ আর্জেন্টাইন সুপার স্টার লিওনেল মেসিকে। এএফপির একটি সূত্রমতে চলতি মৌসুম শেষেই পিএসজি ছাড়তে যাচ্ছেন মেসি।
এর আগে ফ্রান্সের হয়ে আন্তর্জাতিক দায়িত্ব পালনে যাবার সময়ও খেলোয়াড়দের ব্যক্তিগত ইমেজ রাইট সুমন্নত রাখার আহ্বান জানিয়েছিলেন এমবাপ্পে। তার এমন অভিযোগের বিষয়ে এএফপির পক্ষ থেকে যোগাযোগ করা হলে কোন মন্তব্য করেনি পিএসজি।