বাসস
  ১০ এপ্রিল ২০২৩, ১৭:৪৭

লরিয়েন্তের সঙ্গে ড্র করেছে মার্শেই, হতাশ মোনাকো


প্যারিস, ১০ এপ্রিল ২০২৩ (বাসস/এএফপি) : লরিয়েন্তের সঙ্গে গোল শুন্য ড্র করে আপনাআপনি চ্যাম্পিয়ন্স লিগে খেলার প্রতিদ্বন্দ্বিতা থেকে কিছুটা ছিটকে পড়েছে মার্শেই। রোববার অনুষ্ঠিত লিগ ওয়ানের আরেক ম্যাচে ফ্রেঞ্চ কাপের ফাইনালিস্ট নতেঁর বিপক্ষে দুই গোলের লিড নিয়েও ড্রয়ের হাতাশা নিয়ে মাঠ ছেড়েছে মোনাকো।
প্রথমার্ধে চেঙ্গিজ আন্দেরের দারুন একটি প্রচেস্টা  লরিয়েন্তের গোল রক্ষক ভিটো মানোন প্রতিহত করার পর গোলের আর ভালো কোন সুযোগ আর সৃস্টি করতে পারেনি মার্শেই। ফলে নিজ মাঠে  টানা আট ম্যাচে জয়ের ধারা থেমে গেল দলটির। খেলা শেষে মার্শেই’র মিডফিল্ডার গুয়েনডোজি প্রাইম ভিডিওকে বলেন,‘এটি হাতাশার বিষয়। ম্যাচটি আমাদের নিয়ন্ত্রনেই ছিল। কিন্তু দলের মধ্যে কিছুটা ঘাটতি ছিল।’
মার্শেই’র সাবেক স্ট্রাইকার বাম্বা ডিয়েং সাবেক ক্লাবের বিরুদ্ধে গোল করার দ্বারপ্রান্তে প্রায় পৌঁছেই গিয়েছিলেন। কিন্তু তাকে প্রতিহত করেন পাউ লোপেজ। ফলে তালিকার দ্বিতীয় স্থানে থাকা লেন্সের চেয়ে  দুই পয়েন্টে পিছিয়ে থাকতে বাধ্য হলো ইগর টিউডরের শিষ্যরা।
গুয়েনডোজি বলেন,‘ এখানে কোন চাপ ছিল না। এখনো অনেকগুলো ম্যাচ বাকী আছে।’
এই ড্রয়ে মোনাকোর সঙ্গে পয়েন্টের ব্যবধান বাড়ানোর সুযোগও হাতছাড়া করলো মার্শেই। কারণ এর আগে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে নতেঁর সঙ্গে ২-২ গোলে ড্র করেছে মোনাকো। নতেঁর মাঠে অনুষ্ঠিত ম্যাচের ২১ মিনিটে গোল করে মোনাকোকে এগিয়ে দেন অ্যাক্সেল ডিসাসি। ৩০ মিনিটে বেলজিয়ান মিডফিল্ডার এলিয়ট মাতাজোর গোলে দ্বিগুন ব্যবধানে এগিয়ে যায় মোনাকো।
অবশ্য বিরতির পর ম্যাচের ৬৫ মিনিটে মিশরীয় আন্তর্জাতিক মোস্তফা মোহাম্মদ স্বাগতিকদের হয়ে একটি গোল পরিশোধের পর ৭৮ মিনিটে অপর গোলটিও পরিশোধ করে দেন সতীর্থ বদলী খেলোয়াড় লুডোভিচ ব্লাস। ফলে ২-২ গোলের সমতায় শেষ হয় ম্যাচটি।
রোববার অনুষ্ঠিত লিগ ওয়ানের অন্য ম্যাচে লিয়ঁ ৩-১ গোলে রেনে, অক্সেরে ৩-০ গোলে আজাচ্চিও, তুলুস ২-১ গোলে মন্টপিলার এবং ক্লেরমন্ট ২-০ গোলে ট্রয়েসের বিপক্ষে জয়লাভ করেছে।