বাসস
  ০৪ জুন ২০২৩, ১৭:১৪

জয় দিয়ে তুরিনে চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি সারল ইন্টার মিলান

তুরিন (ইতালি), ৪ জুন ২০২৩ (বাসস/এএফপি): জয় দিয়ে শনিবার চ্যাম্পিয়ন্স লিগের প্রস্তুতি সেরে  নিয়েছে ইন্টার মিলান। সিরি এ’ লিগের ম্যাচে স্বাগতিক তুরিনোকে  ১-০ গোলে হারিয়েছে সিমোন ইনজাগির শিষ্যরা। সেই সঙ্গে পয়েন্ট তালিকার তৃতীয় স্থান নিয়ে ঘরোয়া লীগ মৌসুম শেষ করলো ক্লাবটি।
স্বাগতিক দলের বিপক্ষে ৩৭ মিনিটে ম্যাচের একমাত্র জয়সুচক গোলটি করেছেন ইন্টারের মার্সেলো ব্রজোভিচ। এই নিয়ে সর্বশেষ ১২ ম্যাচের মধ্যে এগারটিতে জয় নিশ্চিত করল ইন্টার মিলান। আগামি সপ্তাহেই ইস্তাম্বুলে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলতে যাওয়া ইন্টার মুলত ওই জয়ে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানেই উঠে এসেছিল। কিন্তু দিনের আরেক ম্যাচে ল্যাৎসিও এম্পলিকে ২-০ গোলে হারিয়ে দিলে তাদের কাছে স্থানচ্যুত হয় ইনজাগির শিষ্যরা।
ইতোমধ্যে অবশ্য চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে অংশগ্রহন নিশ্চিত  হয়ে গেছে  ইন্টারের। কারণ তালিকার পঞ্চম স্থানে থাকা আটালান্টার চেয়ে ১১ পয়েন্টে এগিয়ে রয়েছে তারা। চলতি মৌসুমে ওই ব্যবধান ঘুচানোর আর কোন সুযোগ নেই আটালান্টার।
ম্যাচ শেষে ইনজাগি গণমাধ্যমকে বলেন,‘গুরুত্বপুর্ন ব্যস্ত একটি সপ্তাহ কাটানোর আগে আগামীকাল আমরা ছুটি কাটাতে পারব। এখন আমরা মৌসুমের ৫৭তম ম্যাচটি খেলব। এর আগে ৫৬তম ম্যাচে আমরা দারুনভাবে খেলার সুযোগ পেয়েছি।’
গতকালের ম্যাচে গোল করার মাধ্যমে ইন্টারের চুড়ান্ত ম্যাচের লাইনআপে নিজের জায়গা পাবার দাবীকে জোড়ালো করলেন ব্রজোভিচ। একাদশে  সুযোগ পাওয়ার  দৌঁড়ে এখন হেনরিখ মাখিতারিয়ানকে ছাড়িয়ে গেছেন তিনি। 
ম্যাচে ইন্টারের জয়ের ব্যবধান আরো বড়াতে পারতো যদি এডেন জেকো তার সুযোগটি হাত ছাড়া না করতেন।  রোমেলু লুকাকুকে হটিয়ে ইজাগির একাদশে জায়াগা পেতে প্রাণপন লড়ে যাচ্ছেন বসনিয়ার ওই তারকা। 
তুরস্কের রাজধানীতে ইংলিশ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবার একসপ্তাহ আগেই তুরিনোর বিপক্ষে এই ম্যাচের মাধ্যমে একটি শক্তিশালী দল গঠনে সক্ষম হলেন ইনজাগি। যদিও ইউরোপীয় ফুটবলে সিটিকেই এই মুহুর্তে সবচেয়ে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করা হচ্ছে। 
এদিকে গতকালের ওই পরাজয়ে লিগের পয়েন্ট তালিকার নবম অবস্থানে জায়গা পেয়েছে ইভান জুরিসের তুরিনো। তাদের চেয়ে এক পয়ন্টে এগিয়ে থেকে তালিকার অস্টম স্থানে আছে করেছে ফিওরেন্টিনা। 
শনিবার অনুষ্ঠিত লিগের তৃতীয় ম্যাচে সালেরনিতানার বিপক্ষে ২-০ গোলে জয় পেয়েছে ক্রেমোনেস।