বাসস
  ০৬ জুন ২০২৩, ১৬:৪৮

অবসর ভেঙ্গে টেস্টে ফেরার বিষয়ে বিবেচনা করছেন ইংল্যান্ডের মঈন

লন্ডন, ৬ জুন, ২০২৩ (বাসস/ওয়েবসাইট): ঐতিহ্যবাহি  এ্যাশেজ  সিরিজকে সামনে রেখে অবসর ভেঙ্গে  টেস্ট ক্রিকেটে ফেরার বিষয়টি বিবেচনা করছেন ইংল্যান্ড অলরাউন্ডার মঈন আলী।  আগামী ১৬ জুন এজবাস্টন টেস্ট দিয়ে  চিরপ্রতিদ্বন্দি  অস্ট্রেলিয়ার বিপক্ষে  পাঁচ ম্যাচের  এ্যাশেজ সিরিজ শুরু  করবে  স্বাগতিক ইংল্যান্ড।
ইনজুরির কারণে এ্যাশেজ  সিরিজ থেকে  বাঁ-হাতি স্পিনার  জ্যাক লিচ  নাম প্রত্যাহার  করে নেয়ার পর  ইংল্যান্ড অধিনায়ক  বেন স্টোকস ও কোচ ব্রেন্ডন ম্যাককালামের কাছ থেকে প্রস্তাব পেয়ে   আবারো খেলায় ফেরার কথা বিবেচনা করছেন ২০২১ সালের সেপ্টেম্বরে টেস্ট ক্রিকেটকে বিদায় বলা  ৩৫ বছর বয়সী মঈন।  
বৃটিশ  গণমাধ্যমে প্রকাশিত খবরে  বলা হয়েছে  চেন্নাই সুপার কিংসের হয়ে  ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ(আইপিএল) টি-টোয়েন্টি টুর্নামেন্টে ২০২১ ও ২০২৩ আসরের শিরোপা জয় করা  মঈমকে এ বিষয়ে সিদ্ধান্ত নিতে  কিছুটা সময় দেয়া হয়েছে। 
 ২০১৪ সালে অভিষেক হওয়ার পর  অবসরে যাওয়ার আগে মঈন  ৬৪ টেস্ট খেলে ২৮.২৯ গড়ে ২৯১৪ রান করেছেন। এছাড়া  ১৯৫ উইকেট শিকার করেন  এ স্পিনার। 
এ্যাশেজের আগে  লিচের ইনজুরিতে   বোলিং লাইন আপে বড় ধাক্কা খায় ইংল্যান্ড দল।  সেই ধাক্কা সামাল দিতেই  তার পরিবর্তে  মঈনকে দলে চায় ম্যানেজমেন্ট। এর আগে কনুই ইনজুরির কারণে  সিরিজ থেকে  নাম প্রত্যাহার করে  নিয়েছেন পেসার  জোফরা আরচার।