বাসস
  ১০ জুন ২০২৩, ১৫:৫৯

অস্ট্রিয়ান মিডফিল্ডার কোনার্ড লেইমারকে দলে নিল বায়ার্ন

বার্লিন, ১০ জুন ২০২৩ (বাসস/এএফপি) : আরবি লিপজিগ থেকে ফ্রি ট্রান্সফার সুবিধাকে কাজে লাগিয়ে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন অস্ট্রিয়ান মিডফিল্ডার কোনার্ড লেইমার। বেভারিয়ান্স ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। 
চুক্তি অনুসারে ২০২৭ সাল পর্যন্ত জার্মান চ্যাম্পিয়নদের দলে থাকবেন এই মিডফিল্ডার। 
এবারের গ্রীষ্মে জার্মান কাপ বিজয়ীদের সাথে লেইমারের চুক্তির মেয়াদ শেষ হয়ে যেত। আর এ কারনেই গত ১ জানুয়ারি থেকে ফ্রি ট্রান্সফারে অন্য ক্লাবের সাথে যোগাযোগের অনুমতি ছিল লেইমারের। 
এ পর্যন্ত লিপজিগের হয়ে ১৯০ ম্যাচ খেলে ১৫ গোল করা ছাড়াও ১৯টি এ্যাসিস্ট করেছেন লেইমার। ২০২২ ও ২০২৩ সালে পরপর দুইবার লিপজিগের হয়ে জার্মান কাপ জয় করেছেন।
গত কয়েক মাস ধরেই লেইমারের বায়ার্নে যোগ দেয়া নিয়ে গুঞ্জন ছিল। বায়ার্নের সাবেক ম্যানেজার জুলিয়ান নাগলেসম্যানের ফেবারিট ছিলেন লেইমার । লিপজিতে নাগলেসম্যানের অধীনে খেলেছেন এই মিডফিল্ডার। 
আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফারকে সামনে রেখে লেইমারই প্রথম চুক্তিভূক্ত খেলোয়াড় হিসেবে বায়ার্নে নাম লেখালেন। মে মাসের শেষে স্পোর্টিং ডিরেক্টর হাসান সালিহামিচিজকে বরখাস্তের পর এটাই প্রথম কোন বড় চুক্তি। 
বুন্দেসলিগার শেষ দিনে বরুসিয়া ডর্টমুন্ডকে গোল ব্যবধানে পিছনে ফেলে টানা ১১তম লিগ শিরোপা জয় করে বায়ার্ন। 
তারকা সমৃদ্ধ বায়ার্নের মধ্যমাঠে জসুয়া কিমিচ, লিও গোরেকা ও অস্ট্রিয়ান সতীথ মার্সেল সাবিজারের সাথে যোগ দিতে যাচ্ছেন লেইমার। মৌসুমের দ্বিতীয় ভাগে ধার হিসেবে  ম্যানচেস্টার ইউনাইটেডে খেলা সাবিজার আবারো বায়ার্নে ফিরেছেন।