বাসস
  ১১ জুন ২০২৩, ১৪:১৪

নীলফামারীতে স্পোর্টস একাডেমি প্রতিষ্ঠার ঘোষণা দিলেন নূর

নীলফামারী, ১১ জুন, ২০২৩ (বাসস) : নীলফামারীতে  স্পোর্টস একাডেমি প্রতিষ্ঠার ঘোষনা  দিয়েছেন  সদর আসনের সংসদ সদস্য  আসাদুজ্জামান নূর।  বঙ্গবন্ধু  গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেণ্টে জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন  জেলা সদরের পূর্ব পঞ্চপুকুর সরকারি প্রাথমিক বিদ্যালয় দলকে সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে তিনি ওই ঘোষণা দেন। শহরের কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে  ওই অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা পরিষদ।
প্রধান অতিথির  বক্তব্যে আসাদুজ্জামান নূর বলেন,‘আমরা  জেলায় একটা স্পোটর্স একাডেমি করতে চাই। সে স্পোর্টস একাডেমি  এ ধরণের প্রতিভাবান পর্যায়ে  যারা আছে, শুধু ফুটবলে নয়, ক্রিকেটে নয়, এথেলেটিকসসহ সব ইভেন্টের জন্য স্পোর্টস একাডেমি আগামীতে তৈরী করবো। আমাদের প্রতিভাবান ছেলে মেয়ে যারা আছে তাদের আমরা সেখানে সুয়োগ করে দেব। এই বাচ্চারা আগামীতে যেন  ঘরে বসে না থাকে, ওরা যেন আরো উপরের দিকে ওঠার সুযোগ পায়’।
খেলাধুলার গুরুত্ব তুলে ধরে আসাদুজ্জামান নূর বলেন,‘ আমরা কেউ জানি না লিওনেন মেসি কি লেখাপড়া করেছেন, এ বিষয়ে আমরা  মাথাও ঘামাইনি কেউ। কিন্তু মেসি বছরে আয় করেন নূন্যতম পক্ষে দেড় হাজার কোটি টাকা। তার  নিজের  প্লেন আছে, যে প্লেনটা নিয়ে শুধু তিনিই ঘুরেন, তার নিজস্ব একধরণের ইয়োট আছে (বিলাসী নৌকা) যেগুলো সমুদ্রে থাকে। যারা  কোটি কোটি টাকার মালিক, তারা এগুলো রাখেন। ফুটবল খেলেই কিন্তু মেসি এ জায়গাটায় পৌঁছেছেন’।
তিনি আরও বলেন,‘খেলাধুলার বিষয়টা কিন্তু হেলা ফেলার বিষয় না, আমি একথা বলিনা যে পড়াশোনা বন্ধ করে সন্তানরা শুধু খেলাধুলা করুক। কারণ সবাইতো বড় খেলোয়াড় হবে না। কিন্তু সবাই খেলুক, খেললে শরীরটা ভালো থাকে, মনটা ভালো থাকে’।
সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহিদ মাহমুদের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন  প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালক শাহ রেজওয়ান হায়াত, জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, জেলা পরিষদের চেয়ারম্যান মো. মমতাজুল হক, পৌর মেয়র দেওয়ান কামাল আহমেদ, সিভিল সার্জন মো. হাসিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. আমিরুল ইসলাম, সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান সমন্বয়ক সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জেসমিন নাহার, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. নবেজ উদ্দিন সরকার প্রমুখ।
উল্লেখ্য, গত ২১ মার্চ ঢাকার আর্মি স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে  অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেণ্টে জাতীয় পর্যায়ের ফাইনালে চ্যাম্পিয়ন হয়  পুর্ব পঞ্চপুকুর সরকারী প্রাথমিক বিদ্যালয়।