বাসস
  ১২ জুন ২০২৩, ১৫:১৪

এনগোঞ্জের জোড়া গোলে সিরি এ লিগে টিকে থাকল ভেরোনা

মিলান, ১২ জুন ২০২৩ (বাসস/এএফপি) : বেলজিয়ান তারকা সিরিল এনগোঞ্জের জোড়া গোলে সিরি এ রেলিগেশনের প্লে অফে জয় পেয়েছে ভেরোনা। গতকাল অনুষ্ঠিত ম্যাচে স্পেজিয়ার বিপক্ষে ৩-১ গোলে জয়লাভ করে ১০ জনের দলে পরিণত হওয়া ভেরোনা।
প্রথমার্ধেই ১২ মিনিটের ব্যবধানে জোড়া গোল করেছেন এনগোঞ্জ। শুরুতে ম্যাচের পঞ্চম মিনিটেই গোল করে ভেরোনাকে এগিয়ে দেন ফারাওনি। যিনি ম্যাচের শেষ বাঁশি বাজার অন্তত ২০ মিনিট বাকী থাকতেই লাল কার্ড দেখে মাঠ ছাড়তে বাধ্য হয়েছেন। তারপরও ইতালীর শীর্ষ লিগে টিকে থাকতে সক্ষম হয় ১৯৮৫ সালের চ্যাম্পিয়নরা।
ম্যাচের ১৫ মিনিটে গোলটি পরিশোধ করে স্পেজিয়াকে সমতায় ফিরিয়ে আনেন চেলসি থেকে ধারে খেলতে যাওয়া ওয়েলসের মিডফিল্ডার ইথান আমপাদু। তারপরও দলকে সিরি বি’তে ফিরে যাওয়া থেকে রক্ষা করতে পারেননি তিনি।
সিরি এ’ লিগে ১৭তম স্থান নিয়ে চলতি মৌসুম শেষ করেছিল স্পেজিয়া। অপরদিকে ভেরোনার অবস্থান ছিল আরো একধাপ নিচে। অবশ্য গোল ব্যাবধানের কারণেই দল দুটির মধ্যে অবস্থানের ওই পার্থক্য গড়ে উঠেছিল। যার কারণে কোন দলটি দ্বিতীয় বিভাগে অবনমিত হবে সেটি নির্ধারনের জন্য প্লে অফ ম্যাচের প্রয়োজন করা হয়।
ম্যাচের ২৬তম মিনিটে নিজের প্রথম গোলটি করে ফের ভেরোনাকে এগিয়ে দেন এনগোঞ্জে। ৩৮ মিনিটে তিনি ফের গোল করলে প্রথমার্ধেই ৩-১ ব্যবধানে এগিয়ে যায় ভেরোনা।
বিরতির পর ভেরোনার কাছে রিতিমত ভিলেনে পরিণত হন প্রথম গোলদাতা ফারাওনি। ২২মিনিট বাকী থাকতে বক্সে বল সামলাতে গিয়ে পেনাল্টি দেন তিনি। ওই ঘটনায় লাল কার্ড নিয়ে মাঠও ছাড়তে হয় তাকে। অবশ্য পেনাল্টির বল দারুন দক্ষতায় ফিরিয়ে দেন ভেরোনার ৩১ বছর বয়সি গোল রক্ষক এমবালা এনজোলা।