বাসস
  ১২ জুন ২০২৩, ১৫:২০

অভিষেকেই অনুর্ধ্ব-২০ বিশ্বকাপে তৃতীয় ইসরাইল

লা প্লাটা (আর্জেন্টিনা), ১২ জুন ২০২৩ (বাসস/এএফপি) : অনুর্ধ্ব-২০ ফিফা  বিশ্বকাপে  নিজেদের  অভিষেকেই চমক দেখালো  ইসরাইল।  স্থান নির্ধানী ম্যাচে  দক্ষিন কোরিয়ার বিপক্ষে ৩-১ গোলের জয় নিয়ে অনুর্ধ্ব -২০ বিশ^কাপ ফুটবলের তৃতীয় হয়েছে  প্রথমবারের মতো টুর্নামেন্টে অংশ নেয়া ইসরাইল। গতকাল অনুষ্ঠিত ম্যাচের শেষভাগে গোল করে ইসরাইলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছেন ওমের সেনিয়র ও আনান খালাইলি। এর আগে দীর্ঘক্ষণ  ১-১ গোলে অমিমাংসিত ছিল ফলাফল।
লা প্লাটার দিয়াগো ম্যারাডোনা স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের শেষ ১৪ মিনিটে ইসরাইলের হয়ে জয়সুচক গোল দুটি করেছেন অ্যাটাকার সেনিয়র ও খালাইলি। এই জয়ে  অভিষেকেই নিজেদের দারুন এক উচ্চতায় নিয়ে গেল ইসরাইল।
এর আগে কোয়ার্টার ফাইনালে বিশ^ ফুটবলের পরাশক্তি ব্রাজিলকে হারিয়ে সেমিফাইনালে উঠেছিল ইসরাইল। তবে ফাইনালে উঠার লড়াইয়ে গত শুক্রবার তারা হেরে যায় উরুগুয়ের কাছে। পরে স্থান নির্ধারনি ম্যাচে সেই হার থেকে তড়িৎ ঘুরে দাঁড়াতে সক্ষম হয় মধ্য প্রচ্যের দলটি।
ম্যাচ শুরুর ২০তম মিনিটেই গোল করে ইসরাইরকে এগিয়ে দেন মিডফিল্ডার রান বিনিয়ামিন। চার মিনিট পরেই অবশ্য পেনাল্টি থেকে গোলটি পরিশোধ করে দেন দক্ষিন কোরিয়ার সেউং ওন লি।
দ্বিতীয়ার্ধে আক্রমনের ধার বাড়িয়ে দেয় ইসরাইল। এই সময় ম্যাচের নিয়ন্ত্রনও নিয়ে নেয় ইসরাইলিরা। ম্যাচের ৭০ মিনিটে সেনিয়রের দেয়া ১ম গোলটি বাতিল হয় অফসাইডের কারণে। ছয় মিনিট পরেই স্কোরশিটে নাম লেখান বদলী হিসেবে আসা সেনিয়র। এর চার মিনিট পর গোল করে ইসরাইলের জয় নিরাপদ করে দেন খালাইলি। তবে গোল উদযাপনের আনন্দে নিজের জার্সি খুলে ফেলায় হলুদ কার্ড দেখতে হয় ওই ইসরাইলিকে।