বাসস
  ১৩ জুন ২০২৩, ১৪:৩৮

ওয়েস্ট হ্যামেই থাকছেন ময়েস

লন্ডন, ১৩ জুন ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : ইউরোপা কনফারেন্স লিগ জয়ের পুরস্কার পেয়ে গেছেন ওয়েস্ট হ্যাম ম্যানেজার ডেভিড ময়েস। পশ্চিম লন্ডনের ক্লাবটিতে পুরো মৌসুম জুড়েই তার ভবিষ্যত নিয়ে শঙ্কা থাকলেও ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে ময়েস তার দায়িত্বে বহাল থাকছেন।
এবারের মৌসুমে তিনবার স্কটিশ অভিজ্ঞ এই কোচের ছাঁটাইয়ের গুঞ্জন নিয়ে আলোচনা হয়েছে। কিন্তু প্রতিবারই ওয়েস্ট হ্যাম জিতে কার্যত ময়েসকে রক্ষা করেছে। দুই ম্যাচ হাতে রেখে প্রিমিয়ার লিগে টিকে থাকাটাও ময়েসকে এ যাত্রা বাঁচিয়ে দিয়েছে।  
এরপর প্রাগ্রে ফিওরেন্টিাকে পরাজিত করে ইউরোপা কনফারেন্স লিগ জয়ের মাধ্যমে হ্যামার্সরা ৪৩ বছরের শিরোপা খরার অবসান ঘটিয়েছে। এনিয়ে ক্লাবের ইতিহাসে টানা তৃতীয় আসরে ইউরোপীয়ান ফুটবলে খেলার লক্ষ্য নিয়ে ৬০ বছর বয়সী ময়েসের অধীনে ওয়েস্ট হ্যাম প্রস্তুতি শুরু করবে। যদিও গ্রীষ্মে ক্লাব ছাড়ার সিদ্ধান্তে ময়েসকে অধিনায়ক ডিক্লান রাইসকে ছাড়াই দল গোছাতে হবে।
এক সাক্ষাতকারে ময়েস বলেছেন, ‘আশা করছি এই উন্নতির ধারা ধরে রাখতে পারবো। আমি মনে করি শেষ দুই থেকে তিন বছর আমরা যা করেছি তারই ফল পেয়েছি শিরোপা জেতার মাধ্যমে। এই শিরোপাটি আমাদের জন্য অনেক কিছু। শীর্ষ পর্যায়ে প্রতিদ্বন্দ্বীতা করা সবসময়ই কঠিন। কিন্তু প্রতি সময়ই আমরা নিজেদের সেরাটা দেবার চেষ্টা করি। যা আগামী মৌসুমেও অব্যাহত থাকবে।’