বাসস
  ১৩ জুন ২০২৩, ১৪:৪২

২০২৫ সালেই সিটি ছাড়ছেন গার্দিওলা

লন্ডন, ১৩ জুন ২০২৩ (বাসস/ওয়েবসাইট) : ২০২৫ সালে ম্যানচেস্টার সিটির সাথে কোচ পেপ গার্দিওলার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। নতুন চুক্তিতে আর স্বাক্ষর না করার ইঙ্গিতই দিয়েছেন গার্দিওলা, একটি সূত্র ইএসপিএনকে এই তথ্য নিশ্চিত করেছে।
সূত্রটি জানিয়েছে ৫২ বছর বয়সী গার্দিওলা এখনো তার ভবিষ্যত নিয়ে কোন সিদ্ধান্ত নেননি। কিন্তু আরো দুই মৌসুম পর ইতিহাদ স্টেডিয়ামের সাথে সম্পর্ক শেষ করার বিষয়টি প্রায় নিশ্চিত করে ফেলেছেন। এরপর হয়তোবা জাতীয় কোন দলের দায়িত্ব নিতে পারেন গার্দিওলা। এর আগে ব্রাজিল ও যুক্তরাষ্ট্র জাতীয় দলের সাথে তার আলোচনার গুঞ্জন শোনা গেছে।
গত নভেম্বরে বিশ্বকাপ বিরতিতে সিটির সাথে চুক্তি নবায়ন করেছেন গার্দিওলা। বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখের সাবেক এই বস এ মৌসুমে ট্রেবল জয়ের পর সিটির দায়িত্ব ছাড়ার বিষয়টি আগেই উড়িয়ে দিয়েছিলেন। গত মাসেই তিনি সিটি সমর্থকদের আশ্বস্ত করে জানিয়েছিলেন আগামী মৌসুমেও তিনি ইতিহাদ স্টেডিয়ামেই থাকছেন।
কিন্তু সূত্রটি জানিয়েছে ২০১৬ সালে সিটির দায়িত্ব নেবার পর ইতোমধ্যেই দীর্ঘ সময় কাটিয়ে দিয়েছেন এই ক্লাবে। যে কারনে আগামী গ্রীষ্মে নতুন করে আর চুক্তি বৃদ্ধির বিষয় নিয়ে তিনি ভাবছেন না। আগামী বছর তার সিটির দায়িত্বে অষ্টম বছর হবে। এর আগে চার বছর বার্সেলোনায় ও তিন বছর বায়ার্নের দায়িত্ব পালন করেছেন।
যদিও সিটি এখনো গার্দিওলার ব্যপারে আশা ছাড়েনি। তবে তারা গার্দিওলার সিদ্ধান্ত শ্রদ্ধা জানানোর কথা জানিয়ে দিয়েছে। সিটির কোচ হিসেবে গার্দিওলা ১২টি বড় শিরোপা জয় করেছেন। এর মধ্যে রয়েছে পাঁচটি প্রিমিয়ার লিগ ও একটি চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা। ২০১৯ সালে তার অধীনে সিটি ইংলিশ ঘরোডা ট্রেবলের পর এ বছর প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগ জিতে ঐতিহাসিক ট্রেবল জয় করে। ২০১১ সালে বার্সেলোনার কোচ হিসেবে শিরোপা জয়ের পর প্রথমবারের মত সিটির কোচ হিসেবে এবার চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা হাতে নিয়েছেন গার্দিওলা।