বাসস
  ১১ নভেম্বর ২০২৩, ২১:০৩

মৃত্যুবরণকারী তিন পোশাক শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা দিলো বিজিএমইএ

ঢাকা, ১১ নভেম্বর, ২০২৩ (বাসস): বাংলাদেশ পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ) পোশাক খাতে মৃত্যুবরণকারী তিন শ্রমিকের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করেছে।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান আজ শনিবার মৃত্যুবরণকারী পোশাক শ্রমিক আঞ্জুয়ারা খাতুন, রাসেল হাওলাদার ও মো. ইমরানের শোক সন্তপ্ত পরিবারের নিকট আর্থিক সহায়তার চেক তুলে দেন।
বিজিএমইএ কমপ্লেক্সে অনুষ্ঠিত চেক হস্তান্তর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি শহিদউল্লাহ আজিম ও নাসির উদ্দিন প্রমূখ।
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, তৈরি পোশাক শিল্পকে আজকের সম্মানজনক অবস্থানে নিয়ে আসার পেছনে লাখ লাখ পোশাক শ্রমিকের অমূল্য অবদান রয়েছে। তিনি পোশাক শ্রমিকদের কল্যানের উপর জোর দিয়ে বলেন, শিল্প ও শ্রমিক একে অপরের পরিপূরক। শিল্প ভালো থাকলে শ্রমিক ভালো থাকবে।তিনি শ্রমিক ও উদ্যোক্তা মিলে এক সাথে শিল্পকে এগিয়ে নেয়ার জন্য আহ্বান জানান।
বিজিএমইএ সভাপতি বলেন, ‘আমাদের তৈরি পোশাক শিল্পের সাফল্যে প্রতিটি পোশাক শ্রমিক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে।আমাদের কাছে শ্রমিকদের কল্যাণ সবচেয়ে গুরুত্বপূর্ণ এবং তাদের অধিকার ও স্বার্থ সমুন্নত রাখতে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে।’