বাসস
  ২৭ নভেম্বর ২০২৩, ১৯:১০

৫ম আহকাব আন্তর্জাতিক মেলা-২০২৩ শুরু ৩০ নভেম্বর

ঢাকা, ২৭ নভেম্বর, ২০২৩ (বাসস) : রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)  আগামী ৩০ নভেম্বর তিন দিনব্যাপী ৫ম এনিম্যাল হেলথ কোম্পানিজ অব বাংলাদেশ (আহকাব) আন্তর্জাতিক মেলা-২০২৩ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ, মিশর, চীন, জার্মানি, ভারত, পোল্যান্ড, দক্ষিণ কোরিয়া, রোমানিয়া, থাইল্যান্ড ও ভিয়েতনামসহ বিভিন্ন দেশের মোট ২১৫টি কোম্পানি এতে অংশগ্রহণ করবে। এটি ২ ডিসেম্বর পর্যন্ত চলবে। এএইচসিএবি সভাপতি সায়েম উল হক আজ জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান। 
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল প্রধান অতিথি হিসেবে এ প্রদর্শনীর উদ্বোধন করবেন। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন এএইচসিএবি সভাপতি সায়েম উল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. নাহিদ রশিদ।
উদ্বোধনী অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. মো. এমদাদুল হক তালুকদার ও মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক মাহবুবুল হক।
ইভেন্টে দুটি মূল-প্রবন্ধ থাকবে: ‘স্মার্ট বাংলাদেশ : প্রাণিসম্পদের অবদান, চ্যালেঞ্জ এবং সুযোগ’ ও ‘স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য স্মার্ট প্রযুক্তি গ্রহণে মৎস্য খাতের সম্ভাবনা।’ 
সংবাদ সম্মেলনে আহকাবের মহাসচিব মোহাম্মদ আফতাব আলম, মিডিয়া অ্যান্ড আইটি কমিটির আহ্বায়ক গিয়াস উদ্দিন খান ও অন্যান্য নির্বাহী সদস্যরা উপস্থিত ছিলেন।