বাসস
  ১৬ অক্টোবর ২০২৩, ১৪:৪৬
আপডেট : ১৬ অক্টোবর ২০২৩, ২২:২৫

যুক্তরাষ্ট্রে বিদ্বেষী হামলায় মুসলমান শিশু নিহত, মা আহত

ওয়াশিংটন, ১৬ অক্টোবর, ২০২৩ (বাসস/এএফপি): মার্কিন যুক্তরাষ্ট্রের পুলিশ ইসরাইল-হামাস যুদ্ধের পরিপ্রেক্ষিতে একজন মুসলমান মহিলা ও তার ছয় বছরের শিশুকে উপর্যুপরি ছুরিকাঘাত করার অভিযোগে রোববার একজন ভূস্বামীর বিরুদ্ধে হত্যা এবং ঘৃণামূলক অপরাধের অভিযোগ এনেছে। 
 জোসেফ জুবা নামের এই ভূস্বামী শিশুটিকে ২৬ বার ছুরিকাঘাত করার কারণে সে হাসপাতালে মারা যায়, তবে শিশৃুটির ৩২ বছর বয়সী মা শনিবারের ‘জঘন্য’ হামলা থেকে আপাতত বেঁচে যাবেন বলে আশা করা হচ্ছে। ইলিনয়ের উইল কাউন্টির শেরিফ অফিসের এক বিবৃতিতে একথা জানানো হয়।
শিকাগোর (৬৪ কিলোমিটার ৪০ মাইল) পশ্চিমে অবস্থিত শেরিফ অফিসের এই বিবৃতিতে বলা হয়, গোয়েন্দারা নিশ্চিত হয়েছে যে মুসলমান হওয়ার কারণে মা ও শিশুটি মধ্যপ্রাচ্যে চলমান হামাস-ইসরাইল সংঘাতজনিত ঘৃণার বসবর্তী অভিযুক্ত ৭১ বছর বয়সী বৃদ্ধ জোসেফ জুবা’র হামলার লক্ষবস্তুতে পরিনত হয়। 
  হতাহতদের জাতীয়তা সম্পর্কে শেরিফ কার্যালয় বিশদ বিবরণ না দিলেও আমেরিকান-ইসলামিক সম্পর্ক বিষয়ক কাউন্সিলের শিকাগো অফিস শিশুটিকে ফিলিস্তিনি-আমেরিকান বলে বর্ণনা করেছে।
কর্তৃপক্ষ জানিয়েছে, মহিলাটি বাড়িওয়ালার সাথে লড়াইয়ের সময় ৯১১ নম্বরে কল করতে সক্ষম হয়েছিলেন।
 শেরিফ অফিসেন বিবৃতিতে আরো বলা হয়েছে, ‘গোয়েন্দা সংস্থার প্রতিনিধিরা বাসভবনের ভেতরের একটি শয়নকক্ষে দু’জনকে খুঁজে পান। উভয়ের গায়ে একাধিক ছুরিকাঘাতের চিহ্ন রয়েছে।
 বিবৃতিতে বলা হয়েছে, ময়নাতদন্তের সময় ছেলেটির পেট থেকে সাত ইঞ্চি লম্বা একটি ছুরি বের করা হয়।
পুলিশ যখন সেখানে পৌঁছায় তখন তারা দেখতে পায় জুবা বাসভবনের ড্রাইভওয়ের কাছে মাটিতে বসে আছে।  তার বিরুদ্ধে হত্যা, খুনের চেষ্টা এবং ঘৃণামূলক অপরাধের অভিযোগে দায়েরের আগে চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়।