বাসস
  ২৪ জুন ২০২৩, ১৫:৫০

মস্কোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে : রাষ্ট্রীয় বার্তা সংস্থা

মস্কো, ২৪ জুন, ২০২৩ (বাসস ডেস্ক) : রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ‘তাস’ জানিয়েছে, বেসরকারিভাবে নিরাপত্তাকর্মী সরবরাহ করা ভাড়াটে গ্রুপ ওয়াগনার প্রধান দেশটির সামরিক নেতৃত্বকে ক্ষমতাচ্যুত করার আহ্বান জানানোর পর মস্কো কর্তৃপক্ষ নিরাপত্তা ব্যবস্থা অনেক জোরদার করেছে। খবর এএফপি’র।
আইন প্রয়োগকারী সূত্রের উদ্ধৃতি দিয়ে বার্তা সংস্থা তাস পরিবেশিত খবরে বলা হয়, ‘মস্কোতে নিরাপত্তা ব্যবস্থা কঠোর করা হয়েছে। সেখানের সকল গুরুত্বপূর্ণ সুযোগ-সুবিধা, সরকারি অবকাঠামো ও পরিবহন ব্যবস্থা শক্তিশালী সুরক্ষার আওতায় আনা হয়েছে।’
ওয়াগনারের প্রতিষ্ঠাতা ইয়েভজেনি প্রিগোঝিন তার বাহিনীকে লক্ষ্য করে রাশিয়া ব্যাপক ক্ষেপণাস্ত্র হামলা চালানোর ঘটনায় মস্কোকে অভিযুক্ত করে এর প্রতিশোধ নেওয়ার অঙ্গীকার ব্যক্ত করার পর এমন খবর প্রকাশ করা হলো।
৬২ বছর বয়সী ওয়াগনার প্রধান বলেন, তিনি প্রতিরক্ষা মন্ত্রণালয়ের শীর্ষ পদের পরিবর্তনের আহ্বান জানিয়ে ‘ন্যায়বিচার’ পুন:প্রতিষ্ঠায় পদযাত্রা শুরু করেন। ইয়েভজেনি প্রিগোঝিনের বাহিনী পূর্ব ইউক্রেনে মূল যুদ্ধে প্রধান ভূমিকা পালন করে।
এএফসি নিরাপত্তা সার্ভিসের বিবৃতি প্রতিধ্বনিত করে রাশিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা ইতোমধ্যে একটি অনির্ধারিত বিশেষ প্রতিবেদন সম্প্রচার করেছে। ওই প্রতিবেদনে ‘গৃহযুদ্ধ’ উস্কে দেওয়ায় প্রিগোঝিনকে দায়ী করে তাকে আটক করার জন্য ওয়াগনার যোদ্ধাদের আহ্বান জানানো হয়েছে।