বাসস
  ২৮ আগস্ট ২০২৩, ১২:৩৩

মস্কো ও ইউক্রেন সীমান্তের কাছে ড্রোন ধ্বংস করেছে রাশিয়া

মস্কো, ২৮ আগস্ট, ২০২৩ (বাসস ডেস্ক) : রাশিয়ার বিমান প্রতিরক্ষা বাহিনী মস্কোর কাছে চলে আসা একটি এবং ইউক্রেন সীমান্তবর্তী এলাকায় দু’টি ড্রোন ধ্বংস করেছে। কর্তৃপক্ষ সোমবার এ কথা জানিয়েছে। খবর এএফপি’র।
কোন হামলাকারীর নাম উল্লেখ না করে এ নগরীর মেয়র সের্গেই সোবিয়ানিন টেলিগ্রামে লিখেছেন, রাজধানীর দক্ষিণ-পূর্ব লিউবার্টসি জেলার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা ‘মস্কোর দিকে উড়ে আসা একটি ড্রোন ধ্বংস করেছে।’
প্রাথমিক প্রতিবেদন থেকে জানা যায়, ‘এ ঘটনায় কেউ হতাহত বা কোন ক্ষয়ক্ষতি হয়নি। জরুরি পরিষেবার কর্মীরা ঘটনাস্থলে রয়েছে।’
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় আরো জানায়, তাদের বিমান প্রতিরক্ষা ব্যবস্থা স্থানীয় সময় ভোর সাড়ে ৪টার দিকে লিউবার্টসি জেলার আকাশ সীমায় একটি ড্রোন ধ্বংস করেছে এবং এ হামলার প্রচেষ্টার জন্য তারা কিয়েভকে দোষারোপ করেছে।
এরআগে বিমান পরিষেবার উদ্ধৃতি দিয়ে রাষ্ট্র নিয়ন্ত্রিত বার্তা সংস্থা ‘তাস’ জানায়, এ ঘটনায় মস্কোর ডোমোদেডোভা এবং ভনুকোভা বিমানবন্দরে ফ্লাইট চলাচল স্থগিত করা হয়েছে।
রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় টেলিগ্রামে জানিয়েছে, দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা ইউক্রেন সীমান্তবর্তী ব্রায়ানস্ক এলাকায় আরো দ’ুটি ড্রোন ধ্বংস করেছে।
এতে হতাহত বা ক্ষয়ক্ষতির কোন ঘটনা ঘটেছে কি-না সে ব্যাপারে কিছু বলা হয়নি।