বাসস
  ০৪ জুন ২০২৪, ১৬:১৯

পরিবেশ সুরক্ষার আহবানে সাতক্ষীরায় সাইকেল র‌্যালি

সাতক্ষীরা, ৪ জুন, ২০২৪ (বাসস): পরিবেশ সুরক্ষায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে সাতক্ষীরায় সাইকেল র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিশ্ব পরিবেশ দিবসকে সামনে রেখে বেসরকারি গবেষণা প্রতিষ্ঠান বারসিক এবং শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র রক্ষা টিমের উদ্যোগে সকাল ১১ টায় সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বর থেকে বের হওয়া র‌্যালিটি পুরাতন সাতক্ষীরা, সাতক্ষীরা সরকারি কলেজ, পোস্ট অফিস, সদর হাসপাতাম, নিউ মার্কেট ও তুফান কোম্পানির মোড় হয়ে শহিদ আব্দুর রাজ্জাক পার্কে এসে শেষ হয়।
র‌্যালিতে অংশগ্রহণকারীরা ‘গাছ লাগান, পরিবেশ বাঁচান’, ‘বন্যা খরা জলোচ্ছ্বাস, গাছ কাটলে সর্বনাশ’,  ‘আসুন বৃক্ষরোপণ করি, খরা উষ্ণায়ন ও মরুময়তা রোধ করি’, ‘বৃক্ষ লাগাই ভুরি ভুরি, তপ্ত বায়ু শীতল করি’, গাছ লাগাতে কর না ভুল’, ‘আমরাই পারি সবুজ পৃথিবী গড়তে’- প্রভৃতি স্লেগান সম্বলিত প্ল্যাকার্ড  বহন করেন। 
এর আগে সকালে প্রধান অতিথি হিসেবে র‌্যালির উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শোয়াইব আহমাদ। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মনির হোসেন ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা শেখ সহিদুর রহমান। বক্তব্য রাখেন, বারসিকের সহযোগী কর্মসূচি কর্মকর্তা গাজী মাহিদা মিজান, শিক্ষা, সংস্কৃতি ও বৈচিত্র রক্ষা টিমের সদস্য মুশফিকুর রহিম ও তামান্না পারভীন প্রমুখ।